1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৫ অপরাহ্ন



‘কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে নরসিংদীতে বিক্ষোভ মিছিল’

রিপোর্টারের নাম
  • প্রকাশিত রবিবার, ১৮ মার্চ, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন, রোববার, ১৮ মার্চ ২০১৮: কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে নরসিংদীতে প্ল্যাকার্ড নিয়ে মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। আজ রোববার নরসিংদী সরকারি কলেজের সামনে শিক্ষার্থীরা সমাবেশ করে। সমাবেশটি বেলা ১১টা থেকে শুরু হওয়া এই বিক্ষোভ সমাবেশ চলে দুপুর ১টা পর্যন্ত। সমাবেশের শেষে একটি বিক্ষোভ মিছিল কলেজের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে নরসিংদী প্রেস কাবের সামনে গিয়ে শেষ হয়।

এসময় নরসিংদীর সর্বস্তরের ছাত্র, শিক্ষক এবং সাধানে মানুষ একাত্ত্বতা প্রকাশ করে মিছিলে অংশগ্রহণ করে।
২ ঘণ্টার এই কর্মসূচিতে শত শত শিক্ষার্থীরা স্লোগান ও হাততালি দিয়ে বিক্ষোভে অংশ নেন। তাঁরা বিভিন্ন প্ল্যাকার্ডে ও স্লোগানে স্লোগানে তাঁদের দাবিগুলো তুলে ধরেছেন। এসময় ‘বঙ্গবন্ধুর বাংলায় কোটা বৈষম্যের ঠাঁই নাই’, ‘১০%-এর বেশি কোটা নয়’, ‘কোটা পদ্ধতির সংস্কার চাই, সংস্কার চাই’ ইত্যাদি স্লোগানে মুখরিত হয়ে ওঠে নরসিংদী সরকারি কলেজ সহ নরসিংদীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

কর্মসূচিতে বিক্ষোভকারীরা পাঁচ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো: কোটা ব্যবস্থা সংস্কার করে ৫৬ শতাংশ থেকে ১০ শতাংশে নিয়ে আসা, কোটায় যোগ্য প্রার্থী পাওয়া না গেলে মেধা থেকে শূন্য পদে নিয়োগ দেওয়া, কোটায় কোনো ধরনের বিশেষ পরীা না নেওয়া, সরকারি চাকরিতে সবার জন্য অভিন্ন বয়সসীমা এবং চাকরির নিয়োগ পরীায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার না করা।

এবিষয়ে নরসিংদী সরকারি কলেজের শিক্ষার্থীরা বলেন, ৫৬ শতাংশ কোটা থাকায় সাধারণ চাকরি-প্রত্যাশীরা বৈষম্যের স্বীকার হচ্ছেন। এরপরও বিভিন্ন সময় কোটায় বিশেষ নিয়োগ দেওয়া হচ্ছে। যেমন: ৩২তম বিসিএস, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে বিশেষ কোটায় নিয়োগ দেওয়া হয়েছে।

শিক্ষার্থীরা আরো অভিযোগ করে বলেন, বিভিন্ন চাকুরির নিয়োগে কোটা সুবিধা একাধিকবার ব্যাবহার হচ্ছে। যার দরুন সাধারণ শিক্ষার্থীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এবিষয়ে কর্তৃপক্ষের যথাযথ ব্যাবস্থা আশা করছেন বিভিন্ন চাকুরি প্রত্যাশী ও শিক্ষার্থীরা।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান