1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা পাওনা টাকার বিরোধে টেঁটাবিদ্ধ হয়ে নিহত ২ ভুয়া দলিলে ‘জমি বিক্রি’ করতেন তারা আন্তর্জাতিক কোরআন তেলাওয়াতে চ্যাম্পিয়ন বাংলাদেশি ইলমান কলেজ ক্যাম্পাসে ‘অকারণে’ প্রবেশে নিষেধাজ্ঞা! এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী নরসিংদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত জিএমপি’তে নতুন কমিশনারের যোগদান প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে নরসিংদী সরকারী কলেজ শাখা ছাত্রলীগের বৃক্ষরোপন লোভনীয় অফার: বিকাশে টাকা নিয়ে পণ্য দিত না তারা



এইচএসসি’র ভুয়া প্রশ্ন ফাঁস করলো এসএসসি পরীক্ষার্থী

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ২ এপ্রিল, ২০১৮

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,সোমবার, ০২ এপ্রিল ২০১৮: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শুরু হওয়া এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন বিক্রির অভিযোগে বগুড়ায় মো.সামিউল ইসলাম (১৬) নামে এক কিশোরকে আটক করেছে র‌্যাব। এসময় কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

রবিবার রাত সাড়ে ১১টার দিকে জেলার শাজাহানপুর উপজেলার খরনা ইউনিয়নের হরিণগাড়ি মধ্যপাড়া থেকে তাকে আটক করা হয়। সামিউল ওই গ্রামের মো. আল ফারুকের ছেলে। সে নিজে এবারের এসএসসি পরীক্ষার্থী।

জানা গেছে, সোমবার সকাল ১০টা থেকে সারা দেশে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার আগেই ফেসবুকে এইচএসসি’র ভুয়া প্রশ্ন বিক্রির অভিযোগ পাওয়া যায় ওই কিশোরের বিরুদ্ধে। তারপর তাকে গ্রেফতার করে র‌্যাব।

বেলা সোয়া ১১টায় র‌্যাবের পক্ষ থেকে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে র‌্যাবের বগুড়া কোম্পানি কমান্ডার মেজর মোর্শেদ হাসান জানান, জিজ্ঞাসাবাদে সামিউল স্বীকার করেছে যে, সে তার ব্যবহৃত মোবাইলে হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্রুপ তৈরি করে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে পরীক্ষা শুরু হওয়ার পূর্বে প্রশ্নপত্র বিতরণ ও পরীক্ষার ফলাফল পরিবর্তনের আশ্বাস প্রদান করে।

এরইমধ্যে সামিউল ফেসবুকে একটি গ্রুপ পেজ খোলে এবং প্রশ্নপত্র কেনার জন্য অনেককেই আহবান জানায়। তার গ্রুপে ১০৮ জন সদস্য হয়েছে।

গ্রেফতার সামিউলের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তিসহ পৃথক দু’টি আইনে মামলা করা হবে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, এ বছর সারা দেশে সর্বমোট ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। এরমধ্যে ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন এইচএসসি পরীক্ষার্থী। মাদরাসার আলিমে ১ লাখ ১২৭ জন, কারিগরি বোর্ডের এইচএসসি বিএমে ১ লাখ ১৭ হাজার ৭৫৪ জন আছে। ঢাকা বোর্ডের অধীন ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে ৯৬৯ জন আছে। এছাড়া দেশে-বিদেশে ২ হাজার ৫৪১টি কেন্দ্রে এবার পরীক্ষা হচ্ছে। সারাদেশে ৮ হাজার ৯৪৩ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবারের পরীক্ষার্থী। এরমধ্যে ৪ হাজার ৪৫১ টি কলেজ, ২৭০০টি মাদরাসা, ১৭৭৪টি কারিগরি এবং ১৮টি কমার্শিয়াল ইনস্টিটিউট।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান