1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

এইচএসসি’র ভুয়া প্রশ্ন ফাঁস করলো এসএসসি পরীক্ষার্থী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২ এপ্রিল, ২০১৮
  • ২৬৩ পাঠক

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,সোমবার, ০২ এপ্রিল ২০১৮: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শুরু হওয়া এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন বিক্রির অভিযোগে বগুড়ায় মো.সামিউল ইসলাম (১৬) নামে এক কিশোরকে আটক করেছে র‌্যাব। এসময় কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

রবিবার রাত সাড়ে ১১টার দিকে জেলার শাজাহানপুর উপজেলার খরনা ইউনিয়নের হরিণগাড়ি মধ্যপাড়া থেকে তাকে আটক করা হয়। সামিউল ওই গ্রামের মো. আল ফারুকের ছেলে। সে নিজে এবারের এসএসসি পরীক্ষার্থী।

জানা গেছে, সোমবার সকাল ১০টা থেকে সারা দেশে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার আগেই ফেসবুকে এইচএসসি’র ভুয়া প্রশ্ন বিক্রির অভিযোগ পাওয়া যায় ওই কিশোরের বিরুদ্ধে। তারপর তাকে গ্রেফতার করে র‌্যাব।

বেলা সোয়া ১১টায় র‌্যাবের পক্ষ থেকে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে র‌্যাবের বগুড়া কোম্পানি কমান্ডার মেজর মোর্শেদ হাসান জানান, জিজ্ঞাসাবাদে সামিউল স্বীকার করেছে যে, সে তার ব্যবহৃত মোবাইলে হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্রুপ তৈরি করে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে পরীক্ষা শুরু হওয়ার পূর্বে প্রশ্নপত্র বিতরণ ও পরীক্ষার ফলাফল পরিবর্তনের আশ্বাস প্রদান করে।

এরইমধ্যে সামিউল ফেসবুকে একটি গ্রুপ পেজ খোলে এবং প্রশ্নপত্র কেনার জন্য অনেককেই আহবান জানায়। তার গ্রুপে ১০৮ জন সদস্য হয়েছে।

গ্রেফতার সামিউলের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তিসহ পৃথক দু’টি আইনে মামলা করা হবে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, এ বছর সারা দেশে সর্বমোট ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। এরমধ্যে ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন এইচএসসি পরীক্ষার্থী। মাদরাসার আলিমে ১ লাখ ১২৭ জন, কারিগরি বোর্ডের এইচএসসি বিএমে ১ লাখ ১৭ হাজার ৭৫৪ জন আছে। ঢাকা বোর্ডের অধীন ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে ৯৬৯ জন আছে। এছাড়া দেশে-বিদেশে ২ হাজার ৫৪১টি কেন্দ্রে এবার পরীক্ষা হচ্ছে। সারাদেশে ৮ হাজার ৯৪৩ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবারের পরীক্ষার্থী। এরমধ্যে ৪ হাজার ৪৫১ টি কলেজ, ২৭০০টি মাদরাসা, ১৭৭৪টি কারিগরি এবং ১৮টি কমার্শিয়াল ইনস্টিটিউট।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD