1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১২:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :



সৌদি যুবরাজের সঙ্গে কুশনারের বৈঠক

রিপোর্টারের নাম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক,নরসিংদী প্রতিদিন,বৃহস্পতিবার ২১ জুন ২০১৮: সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইহুদি জামাই ও উপদেষ্টা জারেড কুশনার। মধ্যপ্রাচ্য সফরের দ্বিতীয় পর্যায়ে তিনি সৌদি আরব গেছেন।

ফিলিস্তিন ও ইহুদিবাদী ইসরাইলের দ্বন্দ্ব নিরসনের বিষয়ে মার্কিন প্রশাসন যখন কথিত ‘শতাব্দির গুরুত্বপূর্ণ চুক্তি’ উন্মোচন করতে যাচ্ছে তার আগে কুশনার আঞ্চলিক সফরে বের হয়েছেন।

বুধবার বৈঠকে মার্কিন প্রেসিডেন্টের মধ্যপ্রাচ্য বিষয়ক বিশেষ দূত জ্যাসন গ্রিনব্লাট উপস্থিত ছিলেন। দুই পক্ষ ফিলিস্তিনি ইস্যু এবং রিয়াদ-ওয়াশিংটন দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে মতবিনিময় করেন। হোয়াইট হাউজ থেকে এক বিবৃতির মাধ্যমে এসব কথা জানানো হয়েছে।

মধ্যপ্রাচ্য সফরের প্রথম পর্যায়ে কুশনার মঙ্গলবার জর্দানের রাজধানী আম্মানে যান এবং সেখানে তিনি ও তার সঙ্গী গ্রিনব্লাট বাদশা দ্বিতীয় আবদুল্লাহর সঙ্গে বৈঠক করেন। তার একদিন আগে বাদশা আবদুল্লাহ ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে কথিত শান্তি প্রক্রিয়া নিয়ে আম্মানে বৈঠকে বসেন।

ফিলিস্তিন-ইসরাইল সংকট নিরসনের বিষয়ে মার্কিন প্রতিনিধিদল মধ্যপ্রাচ্য সফরে বের হয়েছে এবং সৌদি আরব সফর শেষে কুশনার ও গ্রিনব্লাট ইসরাইল, মিশর, ও কাতার সফর করবেন কিন্তু তারা ফিলিস্তিনিদের সঙ্গে কোনো আলোচনা করবেন না।

গত ডিসেম্বর মাসে পবিত্র বায়তুল মুকাদ্দাস শহরকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী ঘোষণার করার পর আমেরিকার সঙ্গে ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের সম্পর্কের মারাত্মক অবনতি ঘটে। প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ঘোষণা করেছেন, তারা আর আমেরিকাকে নিরপেক্ষ মধ্যস্থতাকারী হিসেবে মানবেন না।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান