1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৮:২২ অপরাহ্ন

দেশের নদ-নদী রক্ষায় কাজ করে যাচ্ছে জাতীয় নদী রক্ষা কমিশন – জাতীয় নদী রক্ষা কমিশন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ৫ সেপ্টেম্বর, ২০১৮

শরীফ ইকবাল রাসেল* নরসিংদী প্রতিদিন,বুধবার, ০৫ সেপ্টেম্বর ২০১৮:
দেশের সকল নদ-নদী রক্ষায় কাজ করে যাচ্ছে জাতীয় নদী রক্ষা কমিশন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভেবেছেন ভবিষ্যতে পানির সমস্যা হতে পারে। সেই লক্ষ্যে দেশের নদ-নদী রক্ষার জন্য নদী কমিশন গঠন করে দিয়েছেন। তারপর থেকে আমরা প্রতিটি জেলায় নদী রক্ষা কমিটি গঠনের মাধ্যমে কাজ করে যাচ্ছি। এই নদীর এক ইঞ্চি জায়গাও কেউ দখল করতে পারবেনা। কারন এই নদীর জায়গা কারো লিজ নেওয়ার বিধান নেই। এছাড়া নদীর পানিও দুষন করা যাবেনা। যারাই এই নদ-নদীর পানি দুষন করে যাচ্ছে তাদের বিরোদ্ধে নদী রক্ষা কমিশন আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে। জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার এই কথা বলেন।
বুধবার নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জাতীয় নদী রক্ষা কমিশন ও নরসিংদী জেলা নদী রক্ষা কমিটির আয়োজনে এক সেমিনারে তিনি একথা বলেন।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময় আরো বক্তৃতা করেন জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বক্ষনিক সদস্য মো. আলাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল আউয়াল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বিজয় ইন্দ্র শংকর চক্রবর্তী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য্য কান্ত দাস, জেলা নদী রক্ষা কমিটির সদস্য প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, পরিবেশ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ পরিচালক আক্তারুজ্জামান টুকু, বিআইডাব্লিউটিএ’র তত্ত্বাবধায়ক হারুনুর রশীদ, বেলাব উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবিব বিপ্লব, সদর উপজেলা ইউএনও জামেরী হাসান, পলাশের ইউএনও ভাস্কর দেবনাথ বাপ্পি, বেলাব ইউএনও ওম্মে হাবিবা, শিবপুরের ইউএনও শীলু রায়সহ সকল উপজেলার সহকারী কমিশনারসহ সরকারী উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

এসময় প্রধান অতিথি আরো বলেন, যত কষ্টই হোকনা কেনো দেশের নদ নদীকে রক্ষা করতেই হবে। আর যদি আমরা আমাদের জায়গায় থেকে নিজেদের দায়িত্বটুকু পালন করতে না পরি তাহলে ঘরে ফিরে যাওয়া উচিত। প্রধান অতিথি নরসিংদী জেলার পরিবেশ অধিদপ্তরের কাজের সমালোচনা করে বলেন, শুধু অফিসে বসে থাকলে হবেনা। মাঠে যেতে হবে, কোন কোন কারখানা পানি দুষন করে তাদের চিহ্নিত করতে হবে, তাদের কাছ থেকে শুধু জড়িমানা আদায় করলে হবেনা। তাদেরকে আইনের মাধ্যমে সাজা দিতে হবে। তারা যত বড়ই হোক তাদের বিরোদ্ধে দাড়াতে হবে। এজন্য জাতীয় নদী রক্ষা কমিশন আছে। আর তা না হলে বাড়িতে চলে যাওয়াই ভালো। প্রধানমন্ত্রীর এই নদী রক্ষা পদক্ষেপকে বাস্তবায়ন করার জন্য জেলা পর্যায়ের সকল কর্মকর্তাদেও বিশেষভাবে অনুরোধ জানান।

সবশেষে পানি সম্পদ মন্ত্রনালয়ের সাথে এক ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। ঢাকায় পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবীর বিন আনোয়ার নরসিংদীর জেলা প্রশাসক ও অন্যান্য কর্মকর্তাদের সাথে মত বিনিময় করেন। এসময় সচিব নরসিংদী জেলা প্রশাসনের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে প্রশংসা করেন।

follow and like us:
0
এই পাতার আরও সংবাদ:-
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD