1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদী সরকারী কলেজের বিভিন্ন অনিয়ম ও দূর্নীতি দায় স্বীকার করলেন অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৯৫ পাঠক

স্টাফ রিপোর্টার, নরসিংদী প্রতিদিন, শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮: নরসিংদী সরকারী কলেজের বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির দায় স্বীকার করেছেন অধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে দূর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদে আন্দোলনরত ছাত্রদের নিয়ে কলেজ অধ্যক্ষের মুখোমুখি হন ছাত্র সংসদের সাবেক ভিপি শামীম নেওয়াজ। তিনি সুনির্দিষ্ট অভিযোগ নিয়ে কলেজ অধ্যক্ষ কে সাংবাদিকদের উপস্থিতিতে প্রশ্ন করেন। এর আগে বিভিন্ন গনমাধ্যমে অধ্যক্ষের বরাদ দিয়ে সংবাদ প্রকাশিত হয় যে, কতিপয় ছাত্র নেতাদের অবদার মেটাতে কিছু অনিয়ম হয়েছে। এ বিষয়ে অধ্যক্ষ কে প্রশ্ন করা হয় কোন ছাত্র নেতার কারনে তিনি অনিয়ম করেছেন। অধ্যক্ষ এ বিষয়ে সুনির্দিষ্ট কোন জবাব দিতে পারেন নি। এক পর্যায়ে তিনি স্বীকার করেন মুখ ফসকে তিনি এ কথা বলেছেন। কলেজ এর অডিট করতে আসা ব্যাক্তিদেও কে ১০ লক্ষ টাকা ঘুষ দিয়েছেন বলেও স্বীকার করেন তিনি। ওই অডিট কমিটি অধ্যক্ষে বিরুদ্ধে ৫০ লক্ষ টাকা আত্নসাতের অভিযোগ আনে। সে অভিযোগ থেকে রেহাই পেতেই তিনি
এই ১০ লক্ষ টাকা ঘুষ প্রদান করেন। এই ঘুষের টাকা কলেজের বিভিন্ন খাতের টাকা থেকে দেয়া হয়েছে বলে জানান তিনি। এছাড়া বিভিন্ন সময় ভর্তি, সেমিষ্টার ও ব্যবহারিক পরীক্ষায় অতিরিক্ত অর্থ আদায়ের প্রমানসহ ছাত্ররা অধ্যক্ষ কে জানালেও সেসব অভিযোগের বিষয়ে কোন ধরনের পদক্ষেপ নেয়নি অধ্যক্ষ। কলেজ এর কয়েকজন শিক্ষকদের নিয়ে সিন্ডিকেট করে বিভিন্ন কাজ দেখিয়ে অর্থ আত্নসাতের বিষয়ে তিনি সঠিক জবাব দিতে পারেন নি। পরে আন্দোলনরত ছাত্ররা সঠিক তদন্তের স্বার্থে অধ্যক্ষ কে কলেজ ছাড়ার জন্য ৩ দিনের আল্টিমেটাম দিয়েছে।
নরসিংদী সরকারী কলেজের সাবেক ভিপি ও জিএস শামীম নেওয়াজ সাংবাদিকদের জানান, কলেজের বিভিন্ন অনিয়ম ও দূর্নীতি নিয়ে দীর্ঘ দিন ধরে ছাত্ররা আন্দোলন করে আসছে। নরসিংদী সরকারী কলেজ আমাদের গর্ব ও ঐতিহ্য। এই কলেজের ইতিহাসে কোন অধ্যক্ষের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ এনে আন্দোলন হয়নি। এই বিষয়টি আমাদের খুব ব্যাথিত করে তুলেছে। নরসিংদী সরকারী কলেজ থেকেই আমার রাজনৈতিক জীবন শুরু। কলেজের ছাত্র সংসদের জিএস ও ভিপি নির্বাচিত হয়ে সঠিকভাবে দয়িত্ব পালন করেছি। কলেজের সাবকে ছাত্র ও ছাত্র নেতা হিসেবে কলেজের ছাত্র-ছাত্রীরা আমার কাছে তাদের দুঃখ ও কষ্টগুলি শেয়ার করে। ছাত্ররা বিভিন্ন অনিয়ম হাতেনাতে ধওে মোবাইলে ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছ। শ্রদ্ধেয় শিক্ষকদের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ ও চলমান আন্দোলন আমাদের বিব্রত করেছে। কিন্তু কলেজ অধ্যক্ষের বরাদ দিয়ে বিভিন্ন পত্রিকায় খবর প্রকাশিত হয় যে কতিপয় ছাত্র নেতাদের আর্থিক সুবিধা দেয়ার কারনে তিনি দূর্নীতি করেছেন। সাবেক ছাত্র নেতা হিসেবে বিষয়টিকে খুব গুরুত্বেও সাথে নিয়েছি আমি। সর্বশেষ কলেজ সংসদ এর নির্বাচিত ভিপি আমি। আমার সময় আমাদের সংসদ কলেজের উন্নয়নে সফল ভূমিকা পালন করেছে। আমারা এখন কলেজে নেই। কোন ছাত্র নেতা অধ্যক্ষকে দূর্নীতি করতে বাধ্য করেছে এমন তথ্যও আমাদের কাছে নেই। এছাড়া অধ্যক্ষের দূর্নীতি ঢাকতে অডিট কমিটিকে ১০ লক্ষ টাকা ঘুষ প্রদান করা হয়েছে। এসব বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগের ব্যাখ্যা জানতে ছাত্র-ছাত্রী, শিক্ষক ও সাংবাদিকদরে সামনে অধ্যক্ষকে প্রশ্ন করা হয়। ছাত্র নেতারা দূর্নীতির সাথে জড়িত এমন কোন তথ্য তিনি দিতে পারেন নি। অডিটি কমিটিকে ১০ লক্ষ ঘুষ প্রদানের বিষয়টিও তিনি সবার সামনে ও সাংবাদিকদের কাছে স্বীকার করেছেন। ছাত্রদের আন্দোলন সুনির্দিষ্ট ও যৌক্তিক হওয়ায় আমি তাদের আন্দোলনের সাথে একাত্নতা প্রকাশ করেছি। তদন্ত চলাকালীন তিনি যেন কোন প্রভাব বিস্তার করতে না পারেন সেজন্য অধ্যক্ষ কে কলেজ ছেড়ে দেবার জন্য ৩ দিনের সময় দিয়েছে ছাত্র-ছাত্রিরা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD