নরসিংদীর ঘটনায় হতাহতের ঘটনার আওয়ামী লীগের কোনো সংশ্লিষ্টতা নেই

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন, শনিবার ১৭ নভেম্বর ২০১৮: নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু (বীর প্রতীক) বলেছেন, নরসিংদীর রায়পুরা উপজেলার চরাঞ্চল বাঁশগাড়ি ও নীলক্ষায় দুই পক্ষের সংঘর্ষে হতাহতের ঘটনার আওয়ামী লীগের কোনো সংশ্লিষ্টতা নেই। ব্যক্তিগত দ্বন্দ্ব ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।
শনিবার বিকেলে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু বলেন, বর্বরতম সংঘর্ষ ও হতাহতের দায় আওয়ামী লীগের নয়। এই দায় আওয়ামী লীগ নেবে না। শুধু মাত্র স্থানীয় নেতাকর্মীদের ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য বার বার এই সংঘর্ষের ঘটনা ঘটছে। তবে আর কোনো ছাড় দেয়া হবে না। যারা আওয়ামী লীগের নাম ব্যবহার করে বাড়িঘরে হামালা-পাল্টা হামলা ও টেঁটা যুদ্ধের ঘটনা ঘটাচ্ছে তাদেরকে দল থেকে বহিষ্কারসহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এ সময় অন্যান্যের মধ্যে নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূইয়া, রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান, রায়পুরা উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু উপস্থিত ছিলেন।

এদিকে এ ঘটনায় আটক ১৩ জনের বিরুদ্ধে অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছে রায়পুরা থানা পুলিশ। তবে নিহতের ঘটনায় থানায় এখনো কোনো হত্যা মামলা দায়ের করা হয়নি।

রায়পুরা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন উল কাদির বলেন, আটকদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে দুটি মামলা দায়ের করেছে। হত্যার ঘটনায় এখনও থানায় কেউ মামলা করেনি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও তিনি জানান।

এদিকে এ ঘটনায় আজ শনিবার সন্ধ্যায় নরসিংদী পুলিশ সুপার এর কার্যালয়ে ঢাকা ডিআইজি আবু কালাম (ঢাকা) সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেন। এর আগে দুপুরে তিনি চরাঞ্চল নীলক্ষায় ঘটনারস্থল পরিদর্শন করেন। নিহত স্বপন এর পরিবারকে আইনির মাধ্যমে সর্বাধিক সহযোগিতা করবে এবং আসামীদের শাস্তি প্রধানের জন্য কাজ করবে পুলিশ।
#

Be the first to comment on "নরসিংদীর ঘটনায় হতাহতের ঘটনার আওয়ামী লীগের কোনো সংশ্লিষ্টতা নেই"

Leave a comment

Your email address will not be published.


*