| ১৬ই জুলাই, ২০১৯ ইং | ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১১ই জিলক্বদ, ১৪৪০ হিজরী | মঙ্গলবার

দুদক ও ডিবি কর্মকর্তা পরিচয়ধারী এক প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নরসিংদী প্রতিদিন, বৃহস্পতিবার ০৬ ডিসেম্বর ২০১৮: নরসিংদীতে দুদক ও ডিবি কর্মকর্তা পরিচয়ধারী এক প্রতারককে গ্রেফতার করেছে নরসিংদী ডিবি পুলিশ।
(৫ ডিসেম্বর) বুধবার গভীর রাতে নরসিংদীর ডাঙ্গা এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মো: লিটন মাধবদী থানাধীন ডাঙ্গা ইউনিয়নের হাসানাহাট এলাকার সালাউদ্দিনের ছেলে।
পুলিশ সূত্রে জানাযায়, গ্রেফতারকৃত প্রতারক দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যাক্তিকে মোবাইলে হুমকী ও ডিবি পুলিশ পরিচয় দিয়ে মোটর সাইকেল আত্মসাৎতের সাথে বহুদিন ধরে জড়িত। প্রতারককে বুধবার গভীর রাতে নরসিংদীর ডাঙ্গা এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক রুপণ কুমার সরকার এর নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
গ্রেফতারের পর তার দখলে থাকা ৩ টি মোটর সাইকেল উদ্ধার করা হয়। যে মোবাইল ও সিম দিয়ে দুদকের পরিচয় দিয়ে বিভিন্ন ব্যাক্তিকে ফোন দেয়া হতো তা জব্দ করা হয়েছে।

উপ পরিদর্শক রুপণ কুমার সরকার জানান, কিছু দিন পূর্বে ঢাকা-সিলেট মহাসড়কের পাচদোনায় ডিবি পুলিশ পরিচয়ে মাসুদ নামের এক ব্যাক্তিকে মোটর সাইকেল থামিয়ে কাগজপত্র চেক করে। উপস্থিত মাসুদ কাগজপত্র দেখাতে না পারলে ডিবি পরিচয়ধারীরা জানায় কাগজপত্র নিয়ে থানায় আসার জন্য। এরপর তারা মোটর সাইকেল নিয়ে চলে যায়। পরে মাসুদ মাধবদী থানায় গিয়ে জানতে পারে পুলিশ কোন মটর সাইকেল আনেনি। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে মাসুদ মাধবদী থানায় অভিযোগ দায়ের করে। বিষয়টি আমরা জানতে পেরে ছায়া তদন্তে নামি। পরে ঘটনাস্থলের সিসি ক্যামেররার ফুটেজ বিশ্লেষন করে প্রতারককে সনাক্ত করি। সনাক্তের পর বুধবার গভীর রাতে ডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হই। পরে তার দেয়া তথ্যমতে প্রতারণা করে আত্মসাৎ করা ১ টি নীল রংয়ের এপাচি আরটিআর, ইয়ামাহা এফজেট ও ওয়ালটনের মোট ৩ টি মোটর সাইকেল উদ্ধার করা হয়। তার কাছে থাকা মোবাইল ফোনে থাকা কল রেকর্ড ও ম্যাসেজ থেকে দুদক পরিচয়ে প্রতারণা করার প্রমাণ পাওয়া গেছে। দুদক কর্মকর্তার পরিচয় দিয়ে সে বিভিন্ন ব্যাক্তির কাছে টাকা ও অন্যায় সুযোগ-সুবিধা দাবি করতো।
মোটর সাইকেল চুরি ও প্রতারণার অভিযোগে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। সেই সাথে তার কাছ থেকে আরও প্রতারণার তথ্য জানতে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

#

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *