1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

হিরো আলমকে নিয়ে আল-আমিন সরকারের স্ট্যাটাস

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২২৮ পাঠক

ফেসবুক ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৯:
সমাজটাকে বদলানোর জন্য আমাদের দৃষ্টিভঙ্গি বদলানোর বিকল্প নেই।
আসলে কাগজে কলমের শিক্ষা সবসময় মনুষ্যত্বের প্রাণ সঞ্চার ঘটাতে পারেনা। কখনো কখনো মূর্খরাও তাদের প্রবল ইচ্ছাশক্তি ও অধ্যবসায়ের মাধ্যমে জ্ঞানীদের ছাপিয়ে যান। হয়ে ওঠেন অনন্য মানবিকতার দৃষ্টান্ত। পৃথিবীর বিখ্যাত সকল সফল ব্যক্তিরাই তাদের জীবনের শুরুতে অনেক কষ্ট করেছেন। দারিদ্র্যের সঙ্গে লড়াই করেছেন। অনেকে সামাজিকভাবেও হেয় প্রতিপন্ন হয়েছেন। কিন্তু কঠিন পরিশ্রম আর অধ্যবসায়ে তারা পরবর্তীতে সাফল্যের শিখরে পৌঁছেছেন।

এক একজন হয়ে ওঠেছেন অনুপ্রেরণীয় তারকা। জয় করে নিয়েছেন গোটা বিশ্ব। তাদের সেই কষ্ট, পরিশ্রম আর অর্জনের গল্পগুলো আমরা অনুপ্রেরণার গল্প হিসেবে বিভিন্ন জায়গায় উপস্থাপন করি। এদের মধ্যে উল্লেখযোগ্য আলবার্ট আইনস্টাইন, টমাস আলভা এডিসন, বিল গেটস, স্টিভ জবস, নরেন্দ্র মোদী, অপরাহ উইনফ্রে, ক্রিশ্চিয়ানো রোনালদো, সনাথ জয় সুরিয়া, ড. আতিউর রহমান সহ অনেকে। কিন্তু এমন সব মানুষকেই বাস্তবে যখন আমরা তাদের জীবনে একটার পর একটা স্টেজে সংগ্রাম করতে দেখি, তখন তাচ্ছিল্লভরে তাদের নিয়ে মজা করি, সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ট্রল বানাই।

এমনই একজন বর্তমান সময়ের আলোচিত ব্যক্তি হিরো আলম। যিনি একের পর এক বিভিন্ন পর্যায়ে তার সরব উপস্থিতিতে ইতিমধ্যেই এক নামে সর্ব মহলে পরিচিত হয়ে ওঠেছেন। সম্প্রতি তার বই লেখা নিয়েও দেখছি অনেকে মজা করছে। আসলে আমরা যা করতে পারিনি তাই করে দেখাচ্ছে হিরো আলমের মতো পড়ালেখা না জানা অজো পাড়া গাঁয়ের একজন মমানুষ। এমন হাজারো হিরো আলম প্রতিনিয়ত বাস্তব জীবনে সংগ্রাম করে চলেছে। একসময় তারা সফলও হচ্ছে। কিন্তু আমরা পারছিনা বলেই তাদের দেখলে আমাদের গা জ্বলে।

পরিশেষে বলবো, আসুন আমরা আমাদের দৃষ্টিভঙ্গি পাল্টাই। হিরো আলমদের মতো মানুষকে অবজ্ঞা না করে তাদের জীবন থেকে অনুপ্রেরণা নিয়ে বাস্তব জীবনে আমরাও সফল ও সমৃদ্ধ হই। বিশ্বাস করুন, আসলেই আমাদের সমাজটাকে উন্নত করতে আমাদের দৃষ্টিভঙ্গি পাল্টানোর বিকল্প নেই।
আল্লাহ সবার সহায় হোক।

#
লেখক:
মো: আল-আমিন সরকার
সভাপতি- মাধবদী থানা প্রেসক্লাব
প্রতিনিধি- দৈনিক মানবজমিন
তারিখ-১৫/০২/২০১৯ইং



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD