| ২০শে আগস্ট, ২০১৯ ইং | ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী | মঙ্গলবার

আইসিটি ক্যারিয়ার ক্যাম্প শিক্ষার্থীদের জনসমুদ্রে পরিণত

প্রেস বিজ্ঞপ্তি | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার, ২২ মার্চ ২০১৯:
বেসিস সফটএক্সপোর ২য় দিনে দুই হাজারেরও বেশি শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প।
Leveraging ICT for Growth, Employment and Governance Project (LICT) এবং বেসিস স্টুডেন্টস ফোরামের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত আইসিটি ক্যারিয়ার ক্যাম্পকে তিনটি অধিবেশনে ভাগ করা হয়। ইন্ডাস্ট্রি এবং একাডেমিয়ার সংযোগ সৃষ্টির লক্ষ্যে নিজ নিজ ক্ষেত্রে সফল তিন ব্যক্তিত্ব শিক্ষার্থীদের সাথে খোলামেলা কথা বলেন।

উপস্থিত ছিলেন কাজি আইটির, কান্ট্রি ডিরেক্টর জনাব জারা মাহবুব, অগমেডিক্সের জিএম জনাব রাশেদ নোমান এবং বোস্টন কনসালটিং গ্রæপের মালয়েশিয়ার ম্যানেজিং ডিরেক্টর জনাব জারিফ মুনীর।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এলআইসিটির প্রকল্প পরিচালক জনাব রেজাউল করিম, এনডিসি এবং বেসিস পরিচালক ও বেসিস স্টুডেন্টস ফোরামের আহ্বায়ক জনাব দিদারুল আলম।
পরবর্তীতে বেসিস স্টুডেন্টস ফোরাম আয়োজিত নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৮ তে বিশ্ব চ্যাম্পিয়ন টিম অলিকের সদস্যবৃন্দ এবং ব্লেজ টেকের সিইও জনাব আবদুল্লাহ জায়েদ নিজেদের সফলতার গল্প তুলে ধরেন। বক্তব্য রাখেন প্রথম বাংলাদেশি ফ্রিল্যান্সার মিলওনিয়ার জনাব শরীফ মোহাম্মদ শাহজাহান।

বক্তারা বলেন, আইসিটি এমন একটি বিষয় যা ভালো করে শিখলে শুধু বাংলাদেশ নয় পৃথিবীর যেকোনো দেশেই এটা কাজে লাগবে এবং চাকরি পাওয়া সম্ভব। আমরা চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশ করেছি। এই শিল্প বিপ্লবের সাথে আইওটি, রোবোটিক্স, ব্লক চেইন, এসে গেছে। আগামীতে এই সেক্টরে অনেক চাকুরীর সুযোগ রয়েছে। এই চাকুরী পেতে হলে তরুণ তরুণীদের এখন থেকে যে কোনো একটি বিষয় ভালোমতো দক্ষ হতে হবে। চাকরীর জন্য ভালো ইংরেজি, যোগাযোগে দক্ষতাসহ সফটস্কিলে নিজেদের দক্ষ করতে হবে, সমসাময়িক বিষয়ে নিজেদের হালনাগাদ রাখতে হবে। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি কারিগরি বিষয়েও সমান তালে দক্ষ হতে হবে।

অনুষ্ঠানে বেসিস সফটএক্সপোর যাবতীয় আয়োজন এবং সফটএক্সপোতে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প উপলক্ষে আয়োজিত ক্যাম্পাস অ্যাক্টিভিশনের বিভিন্ন দিক তুলে ধরেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং বেসিস সফটএক্সপো ২০১৯-এর আহ্বায়ক জনাব ফারহানা এ রহমান। আরো উপস্থিত ছিলেন বেসিস সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর এবং বেসিসের সহ-সভাপতি (অর্থ) জনাব মুশফিকুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন এলআইসিটির ইন্ডাস্ট্রি প্রমোশন স্পেশালিস্ট জনাব হাসান বেনাউল ইসলাম।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *