| ২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে শাওয়াল, ১৪৪০ হিজরী | বৃহস্পতিবার

স্বামীর নির্যাতন থেকে রেহাই পেতে স্ত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক। নরসিংদী প্রতিদিন-
বুধবার ১৭ এপ্রিল ২০১৯:
নরসিংদীর শিবপুরে স্বামীর নির্যাতন থেকে রেহাই পেতে তানজিনা আক্তার নামে এক গৃহবধু বিষপানে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। নরসিংদীর শিবপুর উপজেলার বংশিরদিয়া গ্রামে এই ঘটনাটি ঘটেছে।
নিহত তানজিনার পরিবার সূত্রে জানা, গত বছর শিবপুর উপজেলার আলিয়াবাদ গ্রামের মজিবুর রহমানের ছেলে নজরুল ইসলাম নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে পুকুরের পানিতে তলিয়ে রাখে। এই ঘটনায় নজরুলের মা শামসুন্নাহার বেগম বাদি হয়ে শিবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা নজরুল হত্যা ঘটনার সাথে জড়িত সন্দেহে তার বোন জানাই তানজিনার স্বামী রমজানকে একাধিকবার গ্রেফতার করে। জেল থেকে বের হয়ে স্ত্রী তানজিনার উপর চালায় অমানষিক নির্যাতন। এই নির্যাতন থেকে রেহাই পেতে গত মঙ্গলবার (১৬ এপ্রিল) বিষপান করে। এই অবস্থায় তানজিনাকে প্রথমে নরসিংদী ও পরে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হলে বুধবার বিকেলে তার মৃত্যু হয়।
উল্লেখ: মাত্র ১৩ বছর বয়সে তানজিনা যখন স্কুলে যাতায়াত করে। তখন বংশিরদিয়া গ্রামের নাসির উদ্দিন (নাসু) মিয়ার ছেলে রমাজান তাকে স্কুলে যাতায়াতকালে বিরক্ত করে। শুধু তাই নয় রমানের বন্ধুদের নিয়ে গতিরোধ করে অশ্লীল কথাবার্তা বলে। এভাবে রমজানের অত্যাচারে একসময় তানজিনার স্কুলে যাওয়া বন্ধ করে দেয় তার পরিবার।
এভাবে কিছুদিন যাওয়ার পর তানজিনার বাড়িতে গিয়েও এই বখাটে রমজান বিভিন্ন ভাবে হুমকি অব্যাহত রাখে। এতে অতিষ্ট হয়ে তানজিনার মা শামসুন্নাহার বাদি হয়ে যৌন হয়রানী আইন ও অন্যান্য বিষয়ে একাধিক মামলা দায়ের করেন। এই মামলার প্রেক্ষিতে সমাজপতিরা রমাজানের সাথে তানজিনার বিয়ে দিয়ে দেয়। আর এই প্রেক্ষিতে মামলা প্রত্যাহার করে তানজিনার মা। বিয়ের ২ বছরের মাথায় তাদের একটি কন্যা সন্তান জন্ম নেয়। বর্তমানে সন্তানটির বয়স ১ বছর। তানজিনার মৃত্যুতে তানজিনার পরিবারে শোকের ছায়া নেমে আসে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *