| ১৬ই জুলাই, ২০১৯ ইং | ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১১ই জিলক্বদ, ১৪৪০ হিজরী | মঙ্গলবার

আফগানিস্তানে ভুলে পুলিশের ওপর বিমান হামলা; নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
শনিবার,১৮ মে ২০১৯: আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশ বিমান হামলায় ১৭ পুলিশ নিহত হয়েছেন। এর মধ্যে দুইজন সিনিয়র কর্মকর্তা রয়েছেন।
গতকাল শুক্রবার হেলমান্দের প্রাদেশিক পরিষদের স্পিকার আতাউল্লাহ আফগান বলেছেন, তালেবানের বিরুদ্ধে অভিযানের সময় ভুল করে পুলিশের ওপর বিমান হামলায় ১৭ জন নিহত প্রাণ হারিয়েছেন। প্রাদেশিক রাজধানী লস্করগাহর কাছাকাছি একটি এলাকায় তালেবান বিরোধী অভিযানের সময় এ দুর্ঘটনা ঘটে।
এর আগে প্রাদেশিক সরকারের মুখপাত্র ওমর যাওয়াক আটজন পুলিশ নিহত হওয়ার খবর দিয়েছিলেন। তবে আফগান বাহিনী নাকি মার্কিন সেনাদের বিমান হামলায় পুলিশ সদস্যরা নিহত হয়েছেন তা স্পষ্ট করেনি কেউই।
আফগানিস্তানে সাধারণত মার্কিন সেনারাই বিমান হামলা চালিয়ে থাকে। এর আগেও মার্কিন বিমান হামলায় অনেক সরকারি সেনা ও পুলিশ এবং বেমামরিক মানুষ প্রাণ হারিয়েছে। বৃহস্পতিবার রাতের ওই অভিযানের সময় তালেবানের সাথে সংঘর্ষে আরো ১১ জন পুলিশ আহত হয়েছে বলে প্রাদেশিক সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।
হেলমান্দের গভর্নর মোহাম্মদ ইয়াসিন বলেছেন, বিমান হামলার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। যুক্তরাষ্ট্র যখন কাতারে তালেবানের সাথে দফায় দফায় শান্তি আলোচনা চালাচ্ছে তখনি এ ঘটনা ঘটল। তালেবান আলোচনায় আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি জানিয়েছে এবং যুদ্ধবিরতি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।
-আলজাজিরা ও পার্সটুডে

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *