| ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী | বৃহস্পতিবার

গাজীপুর পবিস-১ এর ব্যয় কমিয়ে সেবার মান বৃদ্ধি করায় গ্রাহকদের মধ্যে স্বস্তি

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার, ১৩জুন ২০১৯:
গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ (পবিস) গত ১৮ মাসে নানা উদ্যোগ হাতে নিয়ে সাফল্য অর্জন করেছে। এতে গাজীপুর পবিস-১ এর গ্রাহক অভিযোগ ও রক্ষণাবেক্ষণ ব্যয় কমিয়ে সেবার মান ও রাজস্ব বৃদ্ধি পেয়েছে।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডিজিএম (সদর-কারিগরি) মোল্যা আবু জিহাদ জানান, গত ১৮ মাসে ৯টি ৩৩ কেভি ফিডার লাইন নির্মান করে তা চালু করা হয়েছে। এছাড়া ৩৩ কেভি ৭টি ফিডার নির্মাণ সম্পূর্ণ হয়েছে যা চালুর অপেক্ষায় আছে। ৬টি ৩৩/১১ কেভি উপকেন্দ্র চালু করা হয়েছে। উপকেন্দ্রের ক্ষমতা বর্ধন করা হয়েছে ৯টি যার মাধ্যমে প্রায় ২৫০ এমভিএ ক্ষমতা বর্ধন করা হয়েছে। এছাড়াও ৪৫টি ১১ কেভি ফিডার ৪/০ তার পরিবর্তন করে ৪৭৭ উন্নীত করে ফিডারের ক্যাপাসিটার বৃদ্ধি করা হয়েছে যা বাংলাদেশের এই প্রথম যুযান্তকারী পদক্ষেপ। যা বিদ্যুৎ সেক্টরে উদ্ভাভনী বিষয়। ফলে ১১ কেভি ফিডারের তার ছেড়ার পরিমাণ একেবারেই কমে গেছে। এতে করে গ্রাহকদের অভিযোগ ও রক্ষণাবেক্ষণ ব্যয় কমে গেছে এবং সমিতির রাজস্ব বৃদ্ধি পেয়েছে।

ডিজিএম আরো জানান- গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার যুবরাজ চন্দ্র পালের ঐকান্তিক প্রচেষ্টায় এসব দ্রুত সম্ভব হয়েছে। বর্তমানে পবিস-১ এর গ্রাহকদের মধ্যে সন্তুষ্টি বিরাজ করছে। আগামীতে গাজীপুর পবিস-১ একটি মডেল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করা হচ্ছে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *