| ২২শে অক্টোবর, ২০১৯ ইং | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সফর, ১৪৪১ হিজরী | মঙ্গলবার

নরসিংদীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

লক্ষন বর্মন। নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার ১৮ জুন ২০১৯:
নরসিংদীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্‌যাপন সফলভাবে সম্পন্ন করতে সাংবাদিকদের সমন্বয়ে ওরিয়েন্টেশন কর্মশালা করেছে সিভিল সার্জন কার্যালয়। আজ মঙ্গলবার সকাল ১২টার দিকে সিভিল সার্জন সেমিনার রুমে এই কর্মশালার আয়োজন করা হয়।

আগামী ২২ জুন ক্যাম্পেইনটি বাস্তবায়ন করবে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।
সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রংয়ের ও ১২ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী শিশুদের লাল রংয়ের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ৭২টি ইউনিয়নে প্রতিটি ইউনিয়নে ২৪টি করে কেন্দ্র থাকবে। পৌরসভার ৯টি কেন্দ্র থাকবে। জেলার মোট ১৭২৮টি কেন্দ্রে দুজন করে স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। এ ছাড়া প্রতি ইউনিয়নে একজন ও প্রতি ওয়ার্ডে তিনজন স্বাস্থ্যকর্মী এ কার্যক্রম তদারকি করবেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সিভিল সার্জন ডা. মো. হেলালুদ্দিন। ওরিয়েন্টেশন কর্মশালায় তথ্য উপস্থাপন করেন ডা. ইব্রাহিম টিটন। এ সময় কর্মশালায় নরসিংদীর ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *