| ২২শে আগস্ট, ২০১৯ ইং | ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী | বৃহস্পতিবার

নরসিংদীতে মুজিব বর্ষ ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

শরীফ ইকবাল রাসেল| নরসিংদী প্রতিদিন-
বুধবার,৩১ জুলাই ২০১৯:
বঙ্গুবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ২০১৯ পালন ও শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষ পালনের জন্য নরসিংদীতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (৩১ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত সার্কিট হাউজ মিলনায়তনে পৃথকভাবে এ দুটি সভা অনুষ্ঠিত হয়।

নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এ পৃথক সভায় সভাপতিত্ব করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল আউয়াল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুষমা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার মো: জাকির হাসানসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে মুজিব বর্ষ হিসাবে পালনের ঘোষণা হয়েছে। নরসিংদীতে মুজিব বর্ষ পালনের জন্য বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের সহায়তায় বিভিন্ন কর্মসূচী পালনের প্রস্তুতি নেয়া হয়েছে। এরমধ্যে সপ্তাহব্যাপী শিল্পমেলা, মাসব্যাপী বাণিজ্যমেলা, প্রাথমিক শিক্ষায় ঝড়েপড়া রোধে পদক্ষেপ, বিনামূল্যে চিকিৎসাসেবাসহ পৃথক বিভিন্ন আয়োজন থাকবে।

এর আগে ১ম পর্বে বঙ্গুবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১৫ আগস্ট ২০১৯ জাতীয় শোক দিবস পালনের জন্য প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। যথাযথ মর্যাদায় শোক দিবস পালনের জন্য জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে ব্যাপক কর্মসূচী গস্খহণ ও পালন করা হবে বলে সভায় জানানো হয়।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *