1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

‘মানবতার দেয়াল’ এখন ঘোড়াশাল পোস্ট অফিস সড়কে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৬৩ পাঠক

সাব্বির হোসেন | নরসিংদী প্রতিদিন-০৭ সেপ্টেম্বর শনিবার ২০১৯ :
আপনার অপ্রয়োজনীয় জিনিস এখানে রেখে যান, আপনার প্রয়োজনীয় জিনিস এখান থেকে নিয়ে যান। সচ্ছল এবং দুস্থ মানুষের প্রতি এমন আবেদন জানানো লেখা সংবলিত দেয়ালটির নাম দেওয়া হয়েছে ‘মানবতার দেয়াল’। দেয়ালে এমন লেখেনির মধ্য দিয়ে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর শহরের পোস্ট অফিস সড়কে যাত্রা শুরু করেছে মানবতার দেয়াল। অনুকরণীয় এই মানবিক কাজ হাসান স্মৃতি সংসদের সৌজন্যে ও ঘোড়াশাল ফ্রেন্ডস এন্ড ফাউন্ডেশনের উদ্যোগে প্রচার করেছে নিউ মুন নাইট টেইলার্স। ওই দেয়ালে ঝুলিয়ে রাখা হয়েছে ২৫টি বিভিন্ন ধরনের পোশাক। ঘোড়াশাল পৌর এলাকার সচ্ছল মানুষরা দেয়ালে রেখে যাচ্ছেন তাদের অব্যবহৃত ও বাড়তি পোশাক। আর সেগুলো দুস্থ মানুষরা যার যেটা প্রয়োজন, সেটা নিয়ে যাচ্ছেন। এ সড়কে চলাচলকারী সকলের আলোচনার কেন্দ্রবিন্দু হলো মানবতার দেয়াল। এখান দিয়ে আসা-যাওয়া র পথে অনেকেরই চোখ আটকে যায় এ দেয়ালের দিকে।

সম্প্রতি মানবতার দেয়ালটি শুভ উদ্বোধন করেন পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহ-সম্পাদক তানজিরুল হক রনি। এসময় উপস্থিত ছিলেন ঘোড়াশাল ফ্রেন্ডস এন্ড ফাউন্ডেশনের চেয়ারম্যান এস.এম আল-আমিন, সভাপতি মোঃ আকমাল হোসেন, সাধারণ সম্পাদক জয়নুল হক জনি ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সড়কের পাশেই বসবাসরত দৈনিক ইত্তেফাক পত্রিকার উপজেলা প্রতিনিধি ও পলাশ উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক মোঃ আক্তারুজ্জামান নরসিংদী প্রতিদিন কে বলেন, তরুন যুবকদের এ উদ্যোগ সত্যিই সমাজের মানুষের বিবেককে নাড়া দিবে। তিনি তাদের সহযোগিতার আশ্বাস দেন এবং সমাজের স্বচ্ছল মানুষকে এমন মানবিক কাজে তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

এ সড়কে চলাচলকারী মোশারফ হোসেন বাবু নরসিংদী প্রতিদিনকে জানান, বর্তমান যুব সমাজ ধর্ষণ, ইভটিজিংসহ নানান অপকর্মে জড়িয়ে পড়েছে। সেখানে যুব সমাজের এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। তাদের সহযোগিতা করার জন্য আমরা অবশ্যই এগিয়ে আসবো।

ঘোড়াশাল ফ্রেন্ডস এন্ড ফাউন্ডেশনের চেয়ারম্যান এস.এম আল-আমিন নরসিংদী প্রতিদিনকে জানান, ২০১৬ সালে আমাদের সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে আমরা এদের জন্য আর্থিক সহযোগিতাসহ শীতবস্ত্র বিতরণ ও স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষা উপকরণ বিতরণ করে আসছি। এবার আমরা মানবতার দেয়াল গড়ে তুলেছি। এখানে অপ্রয়োজনীয় জিনিস রেখে যেতে আর প্রয়োজনীয় জিনিস নিয়ে যেতে আহ্বান জানানো হয়েছে। এ কার্যক্রমে আমরা মানুষের সাড়া পেয়েছি। আশা করি স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলে আমাদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD