1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

কালীগঞ্জে বিদ্যালয় ভবন নির্মাণে বিলম্ব, পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীদের মানববন্ধন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯
  • ২৮৬ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ :
গাজীপুরের কালীগঞ্জে শাদেরগাঁও উচ্চ বিদ্যালয়ের ভবন না থাকায় শিক্ষার্থীদের পাঠদানে বিঘ্ন হওয়ায় বার্ষিক পরীক্ষা বর্জন করে ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীরা শিগগিরই ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। রোববার (৮ ডিসেম্বর) সকাল দশটা থেকে দুপুর ২ টা পর্যন্ত একটানা চার ঘন্টা কালীগঞ্জ উপজেলা চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন ওই স্কুলের শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে স্কুল শিক্ষার্থী লামিয়া আক্তার সুপ্তি, উনজিলা আক্তার হিমা, অনন্যা আক্তার, নাজমিন আক্তার, মো. কাউয়ুম, মো. ফেরদৌস শেখ, ইলিয়াস শেখ, আহসান হাবীব, রোহান শেখ, সৈয়দ আসিব বলেন, কালীগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড শাদেরগাঁও উচ্চ বিদ্যালয় নতুন ভবন নির্মাণে অজুহাতে পুরাতন ভবনটি ভেঙ্গে ফেলে। এর পরে স্কুলের শিক্ষার্থীরা স্কুল সংলগ্ন সিরাজের বাড়ির উঠানে, বাঁশঝাড়ে ও পাশ্ববর্তী পরিত্যক্ত ঝুঁকিপূর্ণ তোয়ালে কারখানায় চলে তাদের পাঠদান। যেকোনো মুর্হুতে ঝুঁকিপূর্ণ তোয়ালে কারখানাটি ভেঙ্গে ঘটতে পারে প্রাণহানির ঘটনা।
দীর্ঘ এক বছর অতিবাহিত হলেও স্কুল ভবন নির্মাণ না হওয়ায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। রোদ, বৃষ্টি ও ঝড়ের মধ্যেও চলছে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম। এতে করে শিক্ষার্থীদের লেখাপড়ার চরম বিঘ্ন ঘটছে। মেধা শূন্য হচ্ছে কোমলমতি শিক্ষার্থীদের। ফলে কমে যাচ্ছে ওই স্কুলের শিক্ষার্থীদের উপস্থিত। অভিভাবক ও স্থানীয়দের ধারণা, অনতিবিলম্বে নতুন ভবন নির্মাণ করা না হলে শিক্ষার্থী শূন্য হয়ে যাবে ওই স্কুল।

মিজানুর রহমান রানা, হৃদয় শেখ, মনিব খান, ইউসুফ খানসহ এলাকাবাসী জানায়, স্কুল মাঠে ভবন তৈরির ইট নিয়ে রাখলেও দীর্ঘ এক বছরের ভবন নির্মাণের কোনো অগ্রগতি নেই। তাদের করে শিক্ষার্থীরা রোদ,বৃষ্টি ও ঝড় উপেক্ষা করে খোলা আকাশের নিচে পাঠদান চালিয়ে যাচ্ছে। শিক্ষার্থীরা যেখানে পাঠদান করছে, সেখানে নেই কোনো বিদ্যুৎ, নেই কোনো পানির ব্যবস্থা, মশার কামড়ে অসুস্থ হয়ে পড়ছে কোমলমতি শিক্ষার্থীরা।

শাদেরগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলি আজাদ জানায়, স্কুলের ড্রয়িং ও লে-আউট করার পরেও ঠিকাদারের গাফিলতির কারণে ভবন নির্মাণের বিঘ্ন হচ্ছে। শিক্ষার্থীদের নিয়ে চরম কষ্টে চালিয়ে যেতে হচ্ছে পাঠদান।

গাজীপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. সাইদুর রহমান বলেন, জমি সংক্রান্ত জটিলতার জন্য স্কুলের ভবন নির্মাণ করা যাচ্ছে না। স্কুল ভবন নির্মাণের জন্য যেখানে ১২০ ফুট জমি দরকার সেখানে রয়েছে ১১৪ ফুট। এল শেড করলে কোনো জটিলতা থাকবে না। কিন্তু স্কুল কর্তৃপক্ষ এল শেড ভবন নির্মাণে রাজি নয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক বলেন, জমি সংক্রান্ত জটিলতায় ভবন নির্মাণে বিঘ্ন হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান আগ্রহ থাকলে এল শেডে ভবন করা যাবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD