1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদী জেলা ও মাধবদী শহর কৃষক লীগ ধান কাটলো দুই দরিদ্র কৃষকের

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১৯৭ পাঠক

হুমায়ুন মিয়া | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার,২৮ এপ্রিল ২০২০:
“কৃষক বাচলে বাচবে দেশ ” এই শ্লোগান কে বুকে ধারণ করে এবং বাংলাদেশ কেন্দ্রীয় কৃষক লীগের নির্দেশনা মোতাবেক মাধবদী থানার মহিষাশুড়া ইউনিয়নের বথুয়াদি গ্রামের দরিদ্র দুই কৃষকের জমির ধান কেটে দিলো নরসিংদী জেলা কৃষক লীগ ও মাধবদী শহর কৃষক লীগের নেতৃবৃন্দ।

২৮ এপ্রিল মঙ্গলবার সকালে কৃষক লীগের সাতাশ জন নেতৃবৃন্দ হাতে ধান কাটার কাচি ও মাথায় গামছা বেধে ধান কাটা শুরু করেন। প্রায় ষাট শতাংশ জমির ধান কাটেন তারা।
নরসিংদী জেলা কৃষক লীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ বলেন, কৃষক বাচলে বাচবে দেশ। এই সত্য কে বুকে ধারণ করে কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মহোদয়দের নির্দেশে এবং বঙ্গবন্ধুর কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ কে লালন করে আমরা কৃষক লীগ ধান কাটছি এবং তা অব্যাহত থাকবে। পাশাপাশি কৃষকদের কে আমরা আর্থিক সাহায্য করছি।

বথুয়াদির কৃষক রোপচান মিয়া বলেন, দেশের বর্তমান সময়ে আমার হাতে টাকা নেই। এদিকে ধানও পেকে গেছে। শ্রমিক ও পাচ্ছি না। আমার এ বিপদ শুনে কৃষক লীগের ভাইয়েরা আমার জমির ধান কাটলো ও নগদ অর্থ দিলো। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

আরেক দরিদ্র কৃষক বলেন, আমার জমির ধানও তারা কেটে দিছে। এভাবে সারা বাংলাদেশ এর মানুষ যদি কৃষকদের সহায়তা করে তবে কৃষি আবাদ আরো বাড়বে এবং দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে।

বথুয়াদি নিবাসী আবু দাউদ ফকির বলেন, আমাদের গ্রামের দুই জন অসহায় দরিদ্র কৃষকের ধান কেটে দিলো কৃষক লীগের নেতারা যা আমরা দেখলাম। এভাবে যদি সরকার ও জনগণ কৃষকের পাশে দাড়ায় তবে খাদ্য উৎপাদন বাড়বে।

ধানকাটায় অংশ গ্রহণ করেন, নরসিংদী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এডঃ নজরুল ইসলাম রিপন, মাধবদী শহর কৃষক লীগের সভাপতি আবু কালাম, সহ সভাপতি আলামিন মিয়া, শরীফ হোসেন, ইউনুস আলী সাংগঠনিক সম্পাদক মাধবদী শহর কৃষকলীগ, সাংবাদিক হুমায়ুন কবির ভূইয়া সহ স্থানীয় নেতৃবৃন্দ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD