1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শিবপুর চিনাদী বিলের চারপাশে বৃক্ষ রোপণ ও বিলে পোনা মাছ অবমুক্তকরণ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ২৬২ পাঠক

শেখ মানিক | নরসিংদী প্রতিদিন-
শনিবার,২৫ জুলাই ২০২০:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শিবপুর চিনাদী বিলের চারপাশে বৃক্ষ রোপণ ও জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষ্যে বিলে পোনা মাছ অবমুক্তকরণ কর্মসূচি পালন করা হয়েছে।
সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২৫ জুলাই) ঐতিহ্যবাহী চিনাদি বিলের চারপাশে বৃক্ষরোপণ করা হয়।

এ চিনাদি বিলকে সুসজ্জিত করতে ও আরো আকর্ষণীয় এবং দৃষ্টিনন্দন করে গড়ে তুলতে নরসিংদী জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন বিলের চার পাশে দুই হাজার কৃষ্ণচূড়া, রাধাচূড়া ও জারুল ফুলের চারা লাগানোর পরিকল্পনা গ্রহণ করেন। জেলা প্রশাসকের নির্দেশনার আলোকে পরিকল্পনাটি বাস্তবায়নের জন্য উপজেলা পরিবেশ ও বন উন্নয়ন কমিটির সভাপতি হিসেবে শিবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবীর ১বছর আগেই চারাগুলোর জন্য অর্ডার দিয়ে রাখেন। পরবর্তীতে মুজিব শতবর্ষ উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি তথা ১কোটি চারা লাগানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর যে আহ্বান তা বাস্তবায়ন করতে দুই হাজার চারাগাছ লাগানোর শুভ উদ্বোধন কার্যক্রম সম্পন্ন হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী-৩, শিবপুর আসনের সংসদ সদস্য ও নরসিংদী জেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ্ব জহিরুল হক ভূঁইয়া মোহন। অনুষ্ঠানে উপস্থিত থেকে উদ্বোধন কার্যক্রম সাফল্যমণ্ডিত ও পূর্ণতা প্রদান করেছেন উক্ত পরিকল্পনার স্বপ্নদ্রষ্টা, যিনি সবসময় নানাবিধ উদ্ভাবনী কার্যক্রম নিয়ে নিরলস চিন্তা করে থাকেন, আমাদের সকলের শ্রদ্ধাভাজন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। পরে চিনাদীবিলে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মুনমুন জাহান লিজা , উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শামসুল আলম ভূঁইয়া রাখিল, জেলা মৎস করকর্মকর্তা, উপজেলা মৎস কর্মকর্তা, উপজেলা বন কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান ভুঁইয়া কাজল, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আজিজুর রহমান খান ভুলু মাস্টার, সহসভাপতি আবদুল হাই মাস্টার, আলমগীর হোসেন মৃধা, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা যুবলীগের সহসভাপতি জুনায়েদুল হক ভূইয়া জুনু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাসুদ পারভেজ দুলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মেরাজুল হক মেরাজ, শিবপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ প্রেস ক্লাবের আহবায়ক আলম খানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD