1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মৃত্যুর কাফেলায় আরও ৩৯ জন, নতুন আক্রান্ত ২৯০৭

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ১৪০ পাঠক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন–
সোমবার-১০ আগস্ট ২০২০:
মহামারি নভেল করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ৯০৭ জন আক্রান্ত হয়েছেন। এই সময়ের মধ্যে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩৯ জন।

দেশে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ৬০ হাজার ৫০৭ জন এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৩ হাজার ৪৩৮ জনে দাঁড়িয়েছে।

২৪ ঘণ্টায় মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৬২ শতাংশ ও এই সময়ের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৫ জন এবং নারী ৪ জন। এ পর্যন্ত যারা কোভিড আক্রান্ত মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ২ হাজার ৭২১ জন, ৭৯ দশমিক ১৪ শতাংশ এবং নারী ৭১৭ জন, ২০ দশমিক ৮৬ শতাংশ।

সোমবার (১০ আগস্ট) করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

ডা. সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮৫৫টি। পরীক্ষা হয়েছে পূর্বের নমুনাসহ ১২ হাজার ৮৪৯টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১২ লাখ ৭৩ হাজার ১৬৮টি নমুনা।’

কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লক্ষ ৫০ হাজার ৪৩৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৭৫ শতাংশ।

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়সভিত্তিক বিশ্লেষণে শূণ্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৮১ থেকে ৯০ বছরের ৪ জন রয়েছেন।’

এ পর্যন্ত বয়সভিত্তিক মৃত্যুর সংখ্যা এবং হার শূণ্য থেকে ১০ বছরের মধ্যে ১৯ জন, দশমিক ৫৫ শতাংশ; ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩৩ জন, দশমিক ৯৬ শতাংশ; ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৯০ জন, ২ দশমিক ৬২ শতাংশ; ৩১ থেকে ৪০ বছরে ২১৯ জন, ৬ দশমিক ৩৭ শতাংশ; ৪১ থেকে ৫০ বছরে ৪৭৪ জন, ১৩ দশমিক ৭৯ শতাংশ; ৫১ থেকে ৬০ বছরে ৯৮১ জন, ২৮ দশমিক ৫৩ শতাংশ এবং ষাটোর্ধ্ব ১ হাজার ৬২২ জন, ৪৭ দশমিক ১৮ শতাংশ।

ডা. সুলতানা বলেন, যে ৩৯ জন গত ৩০ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, খুলনা বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে ৩ জন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন, বাড়িতে ৮ জন।’

এ পর্যন্ত বিভাগভিত্তিক মৃত্যুর সংখ্যা ঢাকা বিভাগে ১ হাজার ৬৩৯ জন, চট্টগ্রামে ৮১১ জন, রাজশাহী ২২১ জন, খুলনা ২৬৫ জন, বরিশাল ১৩৫ জন, সিলেটে ১৫৮ জন, রংপুরে ১৩৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ৭৫ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮১৫ জন, ছাড় পেয়েছেন ৭৭৪ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে গেছেন ৫৭ হাজার ৪৮২ জন। এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৩৮ হাজার ৫০১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৯৮১ জন।

ডা. সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ২ হাজার ৩৪৬ জন, ছাড়া পেয়েছেন ২ হাজার ৬০৪ জন। এ পর্যন্ত মোট ৪ লাখ ৫৪ হাজার ৭২৪ জন। এ পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ২ হাজার ২৪২ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫২ হাজার ৪৮২ জন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD