1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিএনপির চূড়ান্ত প্রত্যয়নপত্র নিলেন সালাউদ্দিন-রেজাউল

ডেস্ক রিপোর্ট- নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮১ পাঠক

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদের শূন্য ঘোষিত ঢাকা-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী সাবেক সাংসদ সালাহউদ্দিন আহমেদ দলের মহাসচিব স্বাক্ষরিত চূড়ান্ত প্রত্যয়নপত্র গ্রহণ করেছেন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) গুলশানে বিএনপি চেয়ারসপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে এ প্রত্যয়নপত্র সংগ্রহ করেন তিনি।

ধানের শীষের এই হেভিওয়েট প্রার্থীর হাতে প্রত্যয়নপত্র তুলে দেন বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ.বি. আব্দুস সাত্তার। এসময় সালাহউদ্দিন আহমেদের সঙ্গে ছিলেন তার ছেলে ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে আগামী ১৭ অক্টোবর ভোটগ্রহণ হবে। সাবেক সাংসদ সালাহ উদ্দিন আহমেদ বর্তমানে বিএনপির বাণিজ্য বিষয়ক সম্পাদক। তিনি ১৯৯১ সাল থেকে তিন দফায় ধানের শীষ প্রতীকে ওই আসনটি বিএনপিকে উপহার দিয়েছেন।

এদিকে নওগাঁ-৬ সংসদীয় আসনে আসন্ন উপনির্বাচনে বিএনপি প্রার্থী নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শেখ মো. রেজাউল করিম চূড়ান্ত প্রত্যয়নপত্র গ্রহণ করেন।

একইদিন জয়পুরহাট জেলা কালাই পৌরসভা মেয়র নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী জয়পুরহাট জেলা বিএনপির সদস্য মো. আনিছুর রহমান তালুকদার প্রত্যয়নপত্র গ্রহণ করেন। এসময় তার সঙ্গে ছিলেন বিএনপি সাবেক সাংসদ জয়পুরহাট-২ সংসদীয় আসনে প্রকৌশলী গোলাম মোস্তফা।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান ব্রেকিংনিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে আগামী ১৭ অক্টোবর ভোটগ্রহণ হবে।

গেল ৭ সেপ্টেম্বর ঢাকা-৫ আসনে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি মনিরুল ইসলাম মনু ও নওগাঁ-৬ আসনে বর্তমানে রাণীনগর উপজেলার চেয়ারম্যান হিসেবে দায়িত্বে থাকা মো. আনোয়ার হোসেন হেলালকে দলীয় চূড়ান্ত মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এদিকে গত ১২ সেপ্টেম্বর জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা-৫ আসনে দলের প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ ও নওগাঁ-৬ আসনে রাণীনগর উপজেলার সভাপতি কাজী গোলাম কবিরকে লাঙ্গল প্রতীকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

উল্লেখ্য, আওয়ামী লীগের সাংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮টি আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ ১ আসনে উপনির্বাচনের এখনও তফসিল ঘোষণা করা হয়নি



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD