1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মিলে ফিরছেন পাটকল শ্রমিকরা, শনিবার উৎপাদন শুরু

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ১৬১ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
শুক্রবার, ০৩ জানুয়ারী ২০১৯ : দাবি দাওয়া মেনে নেওয়ার আশ্বাসে শনিবার (৪ জানুয়ারি) থেকে কাজে যোগ দিচ্ছেন রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর শ্রমিক-কর্মচারীরা। আজ সন্ধ্যায় পাটকল শ্রমিক সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক মো. মুরাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৈঠকে ১১ দফার অন্যতম মজুরি কমিশন বাস্তবায়ন আগে হবে। তারপর পর্যায়ক্রমে অন্য দাবিগুলো বাস্তবায়ন হবে- বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীল গাজীর এমন ঘোষণার পর অনশন প্রত্যাহার করা হয়েছে। শনিবার সকাল থেকে মিলে উৎপাদন শুরু হবে।

তিনি আরও বলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে ত্রিপক্ষীয় বৈঠকে মজুরি কমিশন দেওয়ার সিদ্ধান্ত হয়। বৈঠকে বস্ত্র ও পাটমন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাটখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্দ, বকেয়া মজুরি- বেতন পরিশোধ, জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের রোয়েদাদ ২০১৫ কার্যকর, অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ ও গ্র্যাচুইটির অর্থ পরিশোধ, চাকরিচ্যুত শ্রমিক-কর্মচারীদের পূর্নবহালসহ ১১ দফা দাবিতে গত বছরের ১৭ নভেম্বর ৬ দিনের কর্মসূচির ডাক দেয় রাষ্ট্রায়ত্ব পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ। এ কর্মসূচির অংশ হিসাবে ১০ ডিসেম্বর থেকে অনশন কর্মসূচি পালন করে শ্রমিকরা। অনশনের চতুর্থ দিন ১৩ ডিসেম্বর রাতে শ্রম প্রতিমন্ত্রীর প্রতিশ্রুতিতে কর্মসূচি ১৭ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছিল আন্দোলনকারীরা। পরবর্তীতে ১৫ ডিসেম্বর বিজেএমসিতে ও ২৬ ডিসেম্বর শ্রম মন্ত্রণালয়ে শ্রমিক নেতাদের সাথে বৈঠকে দাবির ব্যাপারে কোন সমাধান না হওয়ায় আবারও অনশন কর্মসূচির ডাক দেয় সংগ্রাম পরিষদের নেতারা।

২৮ ডিসেম্বর খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকলে শ্রমিক সভার মাধ্যমে অনির্দিষ্ট কালের জন্য অনশন কর্মসূচির আনুষ্ঠানিক ঘোষণা করেন সংগ্রাম পরিষদের নেতারা। এরপর ১৬ জানুয়ারির মধ্যে মজুরি কমিশন স্লিপ হাতে পৌঁছানো ও অন্যান্য দাবি বাস্তবায়নের আশ্বাসে বৃহস্পতিবার (২ জানুয়ারি) অনশন কর্মসূচি স্থগিত করেছে রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD