1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীর রায়পুরায় ১০ টাকা কেজি চাল বিতরণে অনিয়ম

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০
  • ১৮৯ পাঠক

নিজস্ব প্রতিবেদক।নরসিংদী প্রতিনিধি-

শুক্রবার ১৭ এপ্রিল ২০২০:

রায়পুরা উপজেলার বৃহৎ জনগোষ্ঠী নিয়ে গঠিত আমিরগঞ্জ ইউনিয়ন। ২০১১ সালের আদমশুমারী অনুযায়ী ইউনিয়নের জনসংখ্যা ৩৮ হাজার ৬ শত ৩ জন। সরকারী হিসেব অনুযায়ী এই ইউনিয়নে “খাদ্য বান্ধব কর্মসুচি’র সুবিধা ভোগী কার্ডধারী পরিবারের সংখ্যা ১৩৯৮ জন। কিন্তু ইউপি চেয়ারম্যান ও ডিলারের যোগসাজসে কার্ডধারী বেশীরভাগ অসহায় পরিবারই পাচ্ছেন না ১০ টাকা কেজির চাল।

সরেজমিনে ঘুরে দেখেযায়, করোনাভাইরাসের ঝুঁকির পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ গরিব মানুষ। এসব মানুষদেরকে স্বল্প মূল্যে চাল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ৩০ কেজি করে ৫০ লাখ পরিবারকে এ চাল দেওয়া হবে। প্রতি কেজি চালের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০টাকা। ‘খাদ্যবান্ধব কর্মসূচি’র আওতায় ডিলারদের মাধ্যমে এ চাল দেওয়ার কথা থাকলেও নরসিংদীর রায়পুরা উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নে ১০ টাকা কেজি চাল পাচ্ছেন না গরীবরা। ইউপি সদস্যরা চেয়ারম্যানকে কয়েকদফায় এই বিষয় নিয়ে কথা বলেও কোন পদক্ষেপ গ্রহন না করে নিরব ভূমিকায় ছিল ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন।
নির্ধারিত প্রতিমাসে খাদ্য গুদাম থেকে চাল উত্তোলন করে শতভাগ বিতরণের মাষ্টার রোল জমা দেওয়া হলেও ২০১৮ সালের পর থেকে ১ কেজি চালও পান নি সুবিধাভোগীরা।
করোনা পরিস্থিতিতে কর্মহীন গরীব মানুষ যেন স্বল্প মুল্যে চাল পেতে পারে, সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

সুবিধাভোগী একাধিক পরিবার জানায়, স্বল্প মুল্যে চাল ছাড়াও করোনা পরিস্থিতিতে সরকারী কোন সহযোগীতা বা ত্রাণ কোন কিছুই পাচ্ছেন না এলাকাবাসী। কার্ড নিয়ে গেলে বলে চাল আসনি। কার্ড দিয়ে যান পরে চাল আসলে পাবেন। শুধু তাই নয় আমরা লেখাপড়া জানিনা বলে তিন বার চাল পেলেও আমাদের কার্ডে ছয়বার লেখা আছে। বাকি চালগুলো কোথায় গেল।

আমিরগঞ্জ ইউনিয়ণ পরিষদের সদস্যরা জানান, স্থানীয় ইউপি সদস্যদের সমন্বয়ে সুবিধাভোগীদের তালিকা প্রস্তুতের বিধান থাকলেও নির্বাচিত হওয়ার ৪ বছরেও হয়ে গেলেও আমরা জানিনা কারা আছেন সুবিধাভোগীর তালিকায়। কার্ড থাকা শর্তেও চাল পাচ্ছে সুবিধাভোগী পরিবার। এই বিষয় নিয়ে পরিষদের চেয়ারম্যানকে কয়েক দফায় জানানোর পরও কোন ব্যাবস্থা গ্রহন করেনি।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও সদস্য সচিব, খাদ্য বান্ধব কর্মসুচি বুলবুল আহমেদ জানান, তদারকী কর্মকর্তা ও ডিলারের স্বাক্ষরিত শতভাগ বিতরণের মাষ্টাররোল পেয়েছি, কিন্তু কোন অভিযোগ পাননি। অনিয়মের বিষয়টি আমার জানা নেই। তদন্ত করে যদি অনিয়ম পাওয়া যায় তবে তাদের জামানত ও ডিলারের বার্তিল করা হবে।

কাগজ পত্রে কোন অনিয়ম নেই তাই এই বিষয়ে কোন কথা বলতে রাজী নয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সভাপতি খাদ্য বান্ধব কর্মসুচি মো. শফিকুল ইসলাম।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD