1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে একনজরে জাতীয় শোক দিবসের খবর

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ২২০ পাঠক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
শনিবার ১৫ আগস্ট ২০২০: যথাযথ মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গভীর শ্রদ্ধা নিবেদন শেষে শোকসভা, মিলাদ মাহফিল ও গনভোজের আয়োজন করেন জেলা/উপজেলা/থানা,পৌরসভা সহ সরকারী/বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান। প্রথমে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ৬টায় নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে জয় বাংলা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। পরে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সিভিল সার্জন ডা. মো. ইব্রাহীম টিটনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

নরসিংদী জেলা প্রশাসনের আয়োজন:
নরসিংদীতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপক্ষে আলোচনা সভা ও শিশু কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার (১৫ আগস্ট) বিকেলে নরসিংদীর শিশু একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।
নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভুইয়া, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন, ও সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’ ৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালিব পাঠান প্রমুখ।

নরসিংদী জেলা পুলিশের আয়োজন:
নরসিংদী জেলা পুলিশের উদ্যোগে দু:স্থ ও এতিম অসহায় শিশুদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করেছে জেলা পুলিশ। শনিবার (১৫ আগস্ট) দুপুরে শহরের খাটেহারা এলাকায় দারুল নাজাত ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং নবাববাড়ীর রেইচ্ছা আজিজিয়া কারীমিয়া কওমিয়া মাদ্রাসা ও এতিমখানায় নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শফিউর রহমানসহ জেলা পুলিশর উর্ধ্বতন কর্মকর্তারা দুটি মাদ্রাসার প্রায় ২০০ জন্য শিশুর মাঝে উন্নত মানের খাবার বিতরণ করেন। এসময় জাতির পিতাসহ ও ১৫ আগস্টে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

নরসিংদী জেলা ও শহর আওয়ামী লীগের আয়োজন:
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গভীর শ্রদ্ধা নিবেদন করেন নরসিংদী শহর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন। শনিবার(১৫ আগস্ট) সকালে নরসিংদী জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা/উপজেলা থানা ও শহর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বঙ্গবন্ধুর স্মরণে আলোচনা সভা ও দোয়া শেষে প্রায় পাঁচ হাজার মানুষকে মধ্যাহ্ন ভোজ খাওয়ানো হয়েছে বলে জানান নরিসংদী শহর আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মতিন ভূঁইয়া। নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ কামরুজ্জামান কামরুল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব তালেব হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন কমিশনার,জ্যেষ্ঠ আওয়ামীলীগ কর্মী নরসিংদী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাছেদ ভূঁইয়া ও সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল ভূঁইয়া টিপু, নরসিংদী শহর আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল সাহা, নরসিংদী জেলা যুবলীগের সভাপতি বাবু বিজয় কৃষ্ণ গোস্বামী ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামিম নেওয়াজ প্রমূখ।

উইমেনস পাওয়ারের আয়োজন:
নরসিংদী চেম্বার অব কমার্সে এন্ড ইন্ডাস্ট্রির সার্বিক সহযোগিতায় নারী উদ্যোক্তা ও নারী উন্নয়ন মূলক সংগঠন উইমেনস পাওয়ারের আয়োজনে মাধবদী বধুসাজ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে মিলাদ মাহফিল, দোয়া, আলোচনা সভা ও গনভোজ অনুষ্ঠান। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন সংরক্ষিত মহিলা আসন ৩২৪ এর সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী। নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর প্রেসিডেন্ট হাজী মোঃ আলী হোসেন শিশির, সিআইপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী আলহাজ্ব মোমেন মোল্লা, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর ভাইস প্রেসিডেন্ট মোঃ জাকির হোসেন, মাধবদী মার্চেন্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মনিরুজ্জামান ভূইয়া, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সাবেক পরিচালক শেখ মোঃ সেলিম আহমেদ, মাধবদী থানার ইন্সপেক্টর (তদন্ত) তানভীর আহমেদ, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক মোঃ মমিন মিয়া, মোঃ নাজমুল হক ভূঞা, আলহাজ্ব মোতালিব হোসেন, মোঃ আনিসুর রহমান ভূঞা, মোঃ নুরে আলম সিদ্দিকী, মোঃ সাইফুল ইসলাম জাহিদ, মোঃ হাসিব আহম্মেদ মোল্লা, উইমেনস পাওয়ার এর পরিচালক নূর হুমায়রা আহমেদ পিংকি প্রমূখ।

নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর আয়োজন:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কোরআনখানি, মিলাদ মাহফিল ও আলোচনা সভা করেছে নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ। শনিবার (১৫ আগস্ট) রাতে নরসিংদী চেম্বার অব কমার্স এর সেমিনার রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূঁইয়া।
নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর প্রেসিডেন্ট আলী হোসেন শিশিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফ,বি,সি,সি আই এর পরিচালক ও এনসিসিআই এর উপদেষ্টা প্রবীর কুমার সাহা, এনসিসিআই এর উপদেষ্টা হেলাল মিয়া (সি,আই,পি), সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল মোমেন মোল্লা।

উপজেলা তাঁতী লীগের আয়োজন:
নরসিংদী উপজেলা তাঁতী লীগের আহবায়ক শাহীনুর মিয়ার নেতৃত্বে মাধবদী শহরের হোটেল পট্টিতে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া, আলোচনা সভা ও গনভোজের আয়োজন করা হয়। এখানে উপস্থিত থাকেন নরসিংদী জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জিএম তালেব হোসেন, নরসিংদীর পৌরমেয়র কামরুজ্জামান কামরুল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন কমিশনার, মাধবদী শহর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ বেনুজির আহমেদ,নরসিংদী সদর উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি আনিছুর রহমান সোহেল,মাধবধী থানা ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শাহীন,মাধবদী বিশ্ববিদ্যালয় কলেহ শাখা ছাত্রলীগের আহ্বায়ক মামুন জন ও যুগ্ম-আহ্বায়ক আহমাদুর রহমান সোহাগ, সহ অন্যান্য নেতাকর্মীরা।

মাধবদী পৌরসভার ও আওয়ামীলীগের সহযোগী সংগঠনের আয়োজন:
মাধবদী পৌরমেয়র মোশাররফ হোসেন মানিকের নেতৃত্বে মাধবদী পৌরমিলনায়তনে কুরআন খতম, আলোচনা সভা দোয়া, মিলাদ মাহফিল ও সবগুলো ওয়ার্ডে খাদ্য বিতরণ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ নেতা বাবু পরিমল ঘোষ, সদর থানা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক বোরহান উদ্দিন কমিশনার, সদর থানা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক সাহিদ হাসান কাজল, মাধবদী পৌরসভার প্যানেল মেয়র গৌতম ঘোষ,মাধবদী শহর আওয়ামীলীগের সহ সভাপতি মুক্তি যুদ্ধা আবদুল বাতেন, যুগ্ন সাধারণ সম্পাদক হাফেজুর রহমান ভিপি হাফেজ, স্বপন সূত্রধর, শহর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ আরমান মাধবদী শহর যুবলীগের সভাপতি সাইদুর রহমান পাশা, সহ সভাপতি সংকর দেবনাথ, কাজী মাসুদ, মাধবদী শহর স্বেচ্ছা সেবক লীগের আহবায়ক সমীর দেবনাথ প্রমূখ। মাধবদী পৌরসভার উদ্যোগে শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মাধবদী পৌরসভার সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি মাল্যদান, জাতীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। মাধবদী পৌরসভার মেয়র ও শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক্ব মোশাররফ হোসেন প্রধান মানিক এর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মাধবদী শহর আওয়ামীলীগের সভাপত্বি সালাহ উদ্দিন আহম্মেদ, মাধবদী পৌরসভার প্যানেল মেয়র গৌতম ঘোষ, পৌরসভার সচিব কাজী মোস্তফা কামাল, প্রকৌশলী মনিরুজ্জামান, পৌরসভার সকল কর্মকর্তা, কাউন্সিলরবৃন্দসহ দলীয় নেতাকর্মীরা।

মাধবদী থানা পুলিশের আয়োজন:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মাধবদী থানা পুলিশের উদ্যোগে মাধবদী পৌর ভবনের সামনে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মাধবদী থানার অফিসার ইনচার্জ মোঃ সৈয়দুজ্জামান , পুলিশ পরিদর্শক ( তদন্ত) তানভির আহাম্মেদ , পুলিশ পরিদর্শক অপারেশন মোঃ তানভির মিয়া সহ সকল অফিসার ও ফোর্স বৃন্দরা

পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজের আয়োজন:
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গভীর শ্রদ্ধা নিবেদন করেছে পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজের অধ্যক্ষ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।। শনিবার (১৫ আগস্ট) সকালে জাতীয় সংগীত দিয়ে পতাকা ও কালো পতাকা উত্তোলন এর মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন। এসময় পলাশ উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রাশেদুজ্জামান এর নেতৃত্বে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

শিবপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজন:
১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শিবপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হারুনুর রশিদ খান। জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন-শিবপুর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান,শিবপুর উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সভাপতি-জননেতা জনাব আলহাজ্ব হারুনুর রশিদ খান ও শিবপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সামসুল আলম ভূইয়া রাখিল ও অন্যান্য নেতৃবৃন্দ।

সেভ লাইফ ব্লাড ডোনার ক্লাবের আয়োজন:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জতীয় শোক দিবস-২০২০ উপলক্ষে নরসিংদীতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান উদ্ধুদ্ধকরণ কর্মসূচীর অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে শনিবার(১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় ‘সেভ লাইফ ব্লাড ডোনার ক্লাব’ নরসিংদীর উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়। এ কর্মসূচীতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার মানবিক মেয়র আলহাজ্ব মোঃ কামরুজ্জামান কামরুল। নরসিংদী শহর আওয়ামী লীগের সহ সভাপতি ও নরসিংদী শহর পূজা উদযাপন পরিষদের সাবেক সফল সভাপতি শ্যামল শাহার সার্বিক সহযোগিতায় ক্লাবের স্বেচ্ছাসেবীরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেন। রক্তদান উদ্ধুদ্ধকরণে তথ্য সংগ্রহ করেন। এ কর্মসূচীতে ভার্চ্যুয়াল সিস্টেমে সভাপতিত্ব করেন আয়োজিত ক্লাবের সভাপতি মিঠুন শাহ। এতে ক্লাবের সাধারণ সম্পাদক হোসাইন লিটনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, নরসিংদী শহর আওমী লীগের সম্মানিত সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী জেলা যুবলীগের সভাপতি বাবু বিজয় কৃষ্ণ গোস্বামী ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামিম নেওয়াজ প্রমূখ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD