1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে একের পর এক সরকারি খাস জমি বেদখলমুক্ত করছেন সদর এসিল্যান্ড মো. শাহ আলম মিয়া

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১৮৫ পাঠক
নিজস্ব প্রতিবেদক|নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার ২৫ আগস্ট ২০২০:
নরসিংদীর কাঠালিয়া ইউনিয়ন ও মাধবদীতে ১শত ৯৩ শতাংশ সরকারি খাস জমি বেদখলমুক্ত করেছে জেলা প্রশাসন। সরকারি স্বার্থ, সম্পদ-সম্পত্তি রক্ষা এবং সংরক্ষণের লক্ষ্যে এসব খাস জমি বেদখলমুক্ত করতে নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশে অভিযান চালিয়ে এসব সরকারি জমি বেদখলমুক্ত করেন নরসিংদী সদরের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ্ আলম মিয়া। উদ্ধারকৃত জমির বাজার মূল্য ৭কোটি ৭২লক্ষ টাকা। আজ মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত এসব খাস জমি বেদখলমুক্ত করার অভিযান চালানো হয়।

অভিযানে কাঠালিয়া ইউনিয়ন ভূমি অফিসের ডৌকাদি মৌজায় ১৬৭৪ নং দাগে ১৪৫ শতাংশ (দানবপুকুর) সরকারি ‘ক’ তফসিল ভূক্ত জমি(যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ৫ কোটি ৮০ লক্ষ টাকা)  বেদখলমুক্ত করা হয় ও সরকারের আয়ত্তে নেয়া হয়।
মাধবদী ভূমি অফিসের বড় নওপাড়া মৌজায় ২৩১ দাগে ৪৮ শতাংশ সরকারি ‘ক’ তফসিল ভূক্ত জমি ( যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ০১ কোটি ৯২ লক্ষ টাকা), বেদখলমুক্ত করা হয় এবং সরকারের আয়ত্তে নেয়া হয়।
উল্লেখ্য, উক্ত ভূমি ১৯৮৪ লীজ গ্রহণকারী অদ্যবধি নবায়ন কিংবা লীজ মানি পরিশোধ করেন নি।উপরন্তু হালে তাদের দখলেও নাই। স্থানীয় কতিপয় ব্যক্তি ভোগদখল করে আসছিলো।
এসময় উদ্ধারকৃত জায়গায় লাল নিশানা টানিয়ে দেয়া হয়। এর আগে নরসিংদী সদর উপজেলার মাধবদী, আমদিয়া, হাজীপুর, চৌয়ালা, পাইকারচর ও মহিষাশুরাতে অভিযান চালিয়ে মোট ৮শত ১১ শতাংশ জমি বেদখলমুক্ত করা হয়।

নরসিংদী সদরের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ্ আলম মিয়া বলেন, আজকে ১শত ৯৩ শতাংশ সরকারি খাস জমি বেদখলমুক্ত করা হয়েছে। যার বাজার মূল্য আনুমানিক ৭কোটি ৭২লক্ষ টাকা। সরকারি সম্পত্তি দখলমুক্তকরণের এ অভিযান অব্যাহত থাকবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD