1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

পাবনায় বিশ্ব নদী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

ডেস্ক রিপোর্ট । নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৭ পাঠক

“নদী একটি জীবন্তসত্তা, নদী বাঁচলে বাঁচবে মানুষ, বাঁচবে দেশ” এই স্লোগান নিয়ে বিশ্ব নদী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচন সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) পাবনা অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতি’র আয়োজনে ও এসোসিয়েশন অব ল্যান্ড রিফর্ম অ্যান্ড ডেভেলপমেন্ট (এএলআরডি)‘র সহযোগীতায় এই র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রবীণ সাংবাদিক দৈনিক জোড়বাংলা সম্পাদক আব্দুল মতীন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোকলেসুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক মু. মোশারোফ হোসেন, উপবিভাগীয় প্রকৌশলী মু. শাহীন রেজা।

অনুষ্ঠানের প্র আলোচক ছিলেন ইছামতি নদী উদ্ধার আন্দোলনের সভাপতি দৈনিক সিনসা সম্পাদক এসএম মাহবুব আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক কামাল সিদ্দিকী।

মুক্ত আলোচনাপর্বে অংশ নেন সমাজ সেবক নাট্য সংগঠক কোবাদ আলী, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলেনর সম্পাদক শহীদুর রহমান শহীদ, ড. মনসুর আলম, ইছামতি নদী উদ্ধার আন্দোলনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবীব, শিক্ষক দীপালী রানী সরকার, আসিয়াবের আব্দুস সামাদ, লেখক সৈয়দা কামরুননাহার শিল্পী, হাসান আলী প্রমুখ। নদ-নদী উদ্ধার সম্বলিত কবিতা আবৃতি করেন কবি মমতাজ কলি।

বক্তারা পাবনার ইছামতি, বড়াল, গুমানী, চিকনাই, রত্নাইসহ সকল নদ-নদী অবৈধ দখলদার মুক্ত, পরিবেশ দূষণ রোধ ও সংস্কার করে নাব্যতা ফিরিয়ে এনে নদী মাতৃক বাংলাদেশের ঐতিহ্য ফিরিয়ে আনার জোড় দাবি জানান। অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোকলেসুর রহমান এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা এ বিষয়ে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD