1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

পাপুলসহ ৪ জনের ৬১৩ ব্যাংক হিসাব ফ্রিজ

ডেস্ক রিপোর্ট- নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ১৬৬ পাঠক

কুয়েতে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী সংসদ সদস্য সেলিনা ইসলাম, শ্যালিকা জেসমিন প্রধান ও মেয়ে ওয়াফা ইসলামের নামে ৬১৩টি ব্যাংক হিসাব ফ্রিজ করতে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আদালতের অনুমতিতে বুধবার (২৩ ডিসেম্বর) তদন্ত কর্মকর্তা উপপরিচালক মো. সালাহউদ্দিনের সই করা চিঠিটি দুদকের প্রধান কার্যালয় থেকে বাংলাদেশ ব্যাংক বরাবর পাঠানো হয়েছে। দুদকের জনসংযোগ দফতর থেকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। চিঠিতে এমপি পাপুল, তার স্ত্রী, শ্যালিকা ও মেয়ের মোট ৮টি ব্যাংকের এমডিকে এ বিষয়ে নির্দেশনা দেয়া অনুরোধ করা হয়েছে।

এর আগে, গত ১১ নভেম্বর এমপি কাজী সহিদ ইসলাম পাপুলসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। মামলায় আসামিদের বিরুদ্ধে ২ কোটি ৩১ লাখ টাকার অবৈধ সম্পদ ও ১৪৮ কোটি টাকার পাচারের অভিযোগ করা হয়েছে।

এক মাস পর অনুসন্ধানে পাওয়া এমপি পাপুল, তার স্ত্রী, শ্যালিকা ও মেয়ের মোট ৮টি ব্যাংকের ৬১৩টি ব্যাংক হিসাব ফ্রিজ বা অবরুদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে দুদক। একই সঙ্গে তাদের নামের দেশের বিভিন্ন স্থানের মোট ৩০ দশমিক ২৭ একর জমি ও গুলশানের ফ্ল্যাট এটাচমেন্ট করা হবে বলে জানায় দুদক সূত্র। এ সিদ্ধান্তের মাধ্যমে এখন থেকে এসব সম্পদ ও ব্যাংক হিসাব হস্তান্তর, রূপান্তর, বা ব্যবহার করতে পারবেন না পাপুল পরিবার।

মানব পাচারের মাধ্যমে এমপি পাপুলের উপার্জন ৩৮ কোটি টাকা, লেনদেন সাড়ে ৩০০ কোটি টাকার বেশি। সিআইডি ও দুদকের তদন্তে দেখা যায়, এই টাকার বেশির ভাগই লেনদেন হয়েছে ৫ শতাধিক ব্যাংক হিসাবের মাধ্যমে । অবৈধ সম্পদ অর্জন অর্থপাচারের অভিযোগে দুদকের মামলার এক মাস পর এমপি পাপুল দম্পতির ৮টি ব্যাংকের ৬১৩ টি ব্যাংক হিসাব ও সম্পদ ফ্রিজ করার সিদ্ধান্ত নিয়েছে দুদক। এই সিদ্ধান্তের মাধ্যমে আইনি প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত কোনও সম্পদ ও ব্যাংক হিসাব হস্তান্তর, রূপান্তর করতে পারবে না পাপুল পরিবার।

গত কয়েক বছরে মানব পাচারের মাধ্যমে লক্ষ্মীপুর ২ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম পাপুল ৩৮ কোটি টাকা উপার্জন করেছেন। তার পরিবারের সদস্যদের ১৩ টি ব্যাংকে ৫২৬টি ব্যাংক অ্যাকাউন্ট ও এফডিআরে সাড়ে ৩০০ কোটি টাকার বেশি লেনদেনের তথ্য পেয়েছে বলে জানিয়েছে সিআইডি।

অন্যদিকে মানবপাচার, ভিসা বাণিজ্য ও অর্থপাচার সম্পর্কিত মামলায় শহীদকে জুনে কুয়েতের কারাগারে বন্দি লক্ষ্মীপুর দুই আসনের সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলের বিরুদ্ধে আগামী ২৮ জানুয়ারি কুয়েতের আদালতে রায় হওয়ার কথা রয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD