1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সবজির দাম বেড়েছে, সোনালী মুরগি কেজিতে কমেছে ৮০ টাকা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ২১০ পাঠক

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্ন ও মধ্য আয়ের মানুষের জীবন নাভিশ্বাস। বাজারে চাল, তেল, সবজি মাংসসহ সব কিছুরই দাম ঊর্ধ্বমুখী। তবে গত সপ্তাহ থেকে আরো দাম কমেছে সোনালী মুরগির। শুক্রবার (৯ এপ্রিল) কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহের চেয়ে কেজিতে ৮০ টাকা কমে ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে সোনালী মুরগি। গত সপ্তাহে ৩০০ টাকা কেজি আর দুই সপ্তাহে আগে সোনালী মুরগি বিক্রি হয়েছে ৩৫০ টাকা কেজি।

এ সপ্তাহে ব্রয়লার মুরগি কেজি বিক্রি হচ্ছে ১৫০ টাকা। লেয়ার মুরগির কেজি ২০০ টাকা। দেশি মুরগি বিক্রি হচ্ছে ৫০০ টাকা কেজি। গরুর মাংসের কেজি ৫৫০ থেকে ৫৭০ টাকা কেজি।

গত সপ্তাহে মতো এ সপ্তাহেও স্থিতিশীল রয়েছে পেঁয়াজ ও আলুর দাম। তবে সাত দিনের লকডাউন ঘোষণার পর সপ্তাহের মাঝামাঝি হঠাৎ করে কেজিতে ৫ টাকা বেড়ে যায় পেঁয়াজের দাম। চলমান লকডাউনের মধ্যেই আগের জায়গায় ফিরে এসেছে পেঁয়াজ। আজ খুচরা বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি। আলুর ২০ টাকা।

বাজারে সব ধরনের সবজির দাম বেড়েছে। প্রতি কেজি বেগুন ৫০ টাকা থেকে ৬০ টাকা, ঢেড়স ৬০ টাকা, গাজরের কেজি ৪০ থেকে ৫০ টাকা, শিমের কেজি ৪০ টাকা থেকে ৫০ টাকা, পটল ৬০ টাকা থেকে ৭০ টাকা, সজিনাডাটা ৬০ টাকা থেকে ৭০ টাকা, শসা ৪০ টাকা, টমেটোর কেজি ২০ টাকা থেকে ৩০ টাকা, কাঁচামরিচের কেজি ৫০ টাকা থেকে ৬০, পেঁপের কেজি ২৫ টাকা থেকে ৩০ টাকা, প্রতিটি লাউ ৫০ টাকা থেকে ৬০ টাকা, করোলা ৭০ থেকে ৮০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বর্তমানে নাজিরশাইল বিক্রি হচ্ছে ৬৮-৭০ টাকায়। মিনিকেট বিক্রি হচ্ছে ৬৩-৬৫ টাকায়, আটাশ চালের দাম ৫৪-৫৫ টাকা। মোটা চাল ৪৮ টাকা কেজি বিক্রি হচ্ছে।

মাঝামাঝি সাইজের রুই ২০০ টাকা থেকে ২৫০ টাকা, বড় রুই বিক্রি হচ্ছে কেজি ৩০০ থেকে ৩৫০ টাকা, বড় কাতল ৪০০ টাকা, চিংড়ি বড় ১১০০ টাকা, মাঝারি ৬০০ টাকা। বাতাসি মাছ প্রতিকেজি ৩০০ টাকা, বাইম মাছ ৫০০-৬০০ টাকা, টেংরা ৪০০-৪৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

কোম্পানি ভেদে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৩৫ টাকায়। ২ লিটার ২৫৫ থেকে ২৬০ টাকা। ৫ লিটার ৬২৫ থেকে ৬৬০ টাকা। ইন্ডিয়ান রসুন ১২০ টাকা, দেশি রসুন ৭০ টাকা। মশুরি ডাল দেশিটা বিক্রি হচ্ছে কেজি ১০০-১০৫ টাকা দামে, ইন্ডিয়ান ৮০ টাকা।

গরমে সবসময় লেবুর চাহিদা বেশি থাকে। এ সময় খাবারে সঙ্গে লেবু এবং লেবুর শরবত খেতে পছন্দ করেন অনেকেই। বর্তমানে ছোট আকারে এক হালি লেবু ৩০ টাকা থেকে ৪০ টাকা, মাঝারি আকারের এক হালি লেবু বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা। আর বড় লেবুর হালি বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD