1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় সবধরণের প্রস্তুতি আছে: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৩ মে, ২০২১
  • ২১৫ পাঠক

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় সবধরণের প্রস্তুতি নিয়েছে সরকার জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে কোন দুর্যোগে মানুষের পাশে থাকবে তার সরকার।

রবিবার (২৩ মে) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মুজিববর্ষ উপলক্ষে ১১০টি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, ৩০টি বন্যা আশ্রয়কেন্দ্র, ৩০টি জেলা ত্রাণ গুদাম-কাম-দুর্যোগ ব্যবস্থাপনা তথ্যকেন্দ্র ও পাঁচটি মুজিব কিল্লার উদ্বোধন এবং ৫০টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুর্যোগ কবলিত মানুষের পাশে দাঁড়াতে মুজিবর্ষে বন্যা ও ঘুর্নিঝড় আশ্রয়কেন্দ্র প্রকল্পসহ বেশ কিছু প্রকল্প হাতে নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী বলেন, আমরা জানি, এটি একটি বদ্বীপ, প্রতিনিয়ত দুর্যোগ মোকাবিলা করতে হবে। মনুষ্যসৃষ্ট দুর্যোগও আসে। সবই মোকাবিলা করে আমরা এগিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধু বলেছেন, বাঙালিকে দাবায়ে রাখতে পারবা না। আসলেই আমাদের দাবিয়ে রাখা যায়নি। যাবেও না। আমরা সব দুর্যোগ-সংকট মোকাবিলা করে এগিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, সারাবিশ্বে কীভাবে দুর্যোগ ব্যবস্থা করা যায়, এটা নিয়ে আমরা কাজ করছি। সারাবিশ্ব বাংলাদেশকে একটা দুর্যোগ মোকাবিলায় দৃষ্টান্ত হিসেবে দেখে। এটা আমাদের জন্য গর্বের।

এ সময় বিএনপিসহ বিভিন্ন দলের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, ৭৫ এরপর বিভিন্নভাবে বিভিন্ন দল সরকার গঠন করেছে। শেখ হাসিনার অভিযোগ, মানুষের পাশে দাঁড়াতে হবে এই ভাবনা ছিলনা ৭৫ পরবর্তী সরকারের। তাইতো ৮৮ ও ৯১ সালের বন্যায় তেমন কোন উদ্দ্যোগ নেয়নি সেসময়ের সরকার।

সরকার কিংবা বিরোধী দল যেখানে থাকুক, জনগনের জন্য কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ জানিয়ে দুর্যোগ মোকাবেলায় মানুষের পাশে দাঁড়াতে সরকারের পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী জানান, ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় সবধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। আমরা সতর্কতা নেয়া শুরু করেছি। সবাই সতর্ক থাকলে আমরা এটাও হ্রাস করতে পারব। প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবেলা করে দেশকে কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে নিয়ে যাচ্ছে সরকার।

পরে, কয়েকটি জেলায় আশ্রয়কেন্দ্রের স্বেচ্ছাসেবীদের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী। উপভোগ করেন তাদের সঙ্গীত পরিবেশনা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD