1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে বিআরটিএ ও নিসচার উদ্যোগে জনসচেতনতামূলক কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ২০৪ পাঠক

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২১ এর এবারের প্রতিপাদ্য বিষয় “গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি”। এ প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস সফল করতে বিআরটিএ ও নিরাপদ সড়ক চাই নরসিংদী জেলা শাখার উদ্যোগে সড়ক নিরাপত্তা বিষয়ক জনসচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে ঢাকা-সিলোট মহাসড়কে জেলাখানা মোড়ে বিভিন্ন ঢাকা ও সিলেট গামি মটরযানে স্টিকার লাগানো সহ বিভিন্ন পরিবহনের যাত্রি এবং পথচারিদের মাঝে জনসচেতনতামূলক লিফলেট, করোনা প্রতিরোধে মাক্স বিতরণ করা হয়। এতে অংশ নেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নরসিংদীর সহকারী পরিচালক (ইঞ্জিঃ) কাজী মো: মোরছালীন, মোটরযান পরিদর্শক, জিয়াউর রহমান মেকানিক্যাল এসিস্ট্যান্ট মোঃ সাখাওয়াত হোসেন, নরসিংদী জেলা শাখা নিরাপদ সড়ক চাই এর সভাপতি এ্যাডভোকেট সোহরাব হোসেন ভূইয়া সোহাগ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফয়সাল সরকার, সাংগঠনিক সম্পাদক খন্দকার শাহিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এসএম শাহাদাত, শিবপুর উপজেলা শাখা নিসচার সভাপতি আব্দুল হান্নান মানিক, মাধবদী থানা শাখা নিসচার কার্যনির্বাহী সদস্য মনিরুজ্জামান সহ আরো অনেকে।

এসময় বক্তরা বলেন, বেপরোয়া গতিতে গাড়ি চালানো ছাড়াও বিপজ্জনক ওভারটেকিং (পাল্লাপাল্লি), সড়ক-মহাসড়কের নির্মাণ ত্রুটি, ফিটনেসবিহীন যানবাহন, অদক্ষ ও লাইসেন্সবিহীন চালক, বিরামহীনভাবে গাড়ি চালানো এবং আইনের যথাযথ প্রয়োগের অভাবে বাড়ছে দুর্ঘটনা।
এছাড়া রয়েছে যাত্রী ও পথচারীদের অসতর্কতা, চলন্ত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার, সড়কে ফুটপাত না থাকা বা ফুটপাত বেদখলে থাকা এবং সড়কে ছোট যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে সকলকে সড়ক আইন মেনে সতর্ক হয়ে চলাচল করার আহ্বান জানান।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD