1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ব্রাহ্মণবাড়িয়ায় ৫ কেজি ওজনের শিশুর জন্ম!

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ২৫০ পাঠক

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাভাবিক প্রসবের (নরমাল) মাধ্যমে ৫ কেজি ১শ গ্রাম ওজনের একটি মেয়ে শিশু জন্মগ্রহণ করেছে। বর্তমানে মা ও শিশু উভয়েই সুস্থ আছে। রোববার (১৪ নভেম্বর) দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের গাইনি ওয়ার্ডে শিশুটির জন্ম হয়।

জানা গেছে, জেলা শহরের ট্যাংকের পাড় এলাকার সুজন মিয়ার স্ত্রী মুন্নি বেগম নামে এক প্রসূতি মা সকাল ৮টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি হন। পরে দুপুর দেড়টার দিকে ৫ কেজি ১শ গ্রাম ওজনের একটি মেয়ে শিশুর স্বাভাবিক প্রসব (নরমাল) জন্ম দেন।

হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স স্মৃতি রানী রায় জানান, আগে থেকেই জানা ছিল শিশুটির ওজন বেশি। এত ওজন শিশুর স্বাভাবিক প্রসব (নরমাল) করার কথা শুনে প্রথমে ভয় পেয়ে গিয়েছিলাম। পরে চিকিৎসক ফৌজিয়া আক্তারের নির্দেশনায় স্বাভাবিক প্রসবের মাধ্যমে ৫ কেজি ১শ গ্রামের একটি ফুটফুটে মেয়ে শিশু জন্মগ্রহণ করে।

ফৌজিয়া আক্তার বলেন, চিকিৎসা বিজ্ঞানের ভাষায় বেশি ওজনের বাচ্চাদের বলা হয় ম্যাক্সোসোনিয়া। এ ধরনের বাচ্চার মা-বাবা ডায়াবেটিকসে আক্রান্ত হলে অথবা শিশুর মা-বাবার ওজন বেশি হলে ম্যাক্সোসোনিয়া (বেশি ওজনের) শিশুর জন্ম হতে পারে। তবে আশ্চর্যজনক বিষয় এ ধরনের কোনও লক্ষণ শিশুর মা-বাবার নেই।

তিনি আরও বলেন, মা-বাবার গ্রোথ বেশি হলে সন্তানও একটু বড় হয়। শিশুটির মা-বাবার গ্রোথ একটু বেশি ছিল। বর্তমানে মা-শিশু দুজনই সুস্থ আছেন। দুপুরেই তারা হাসপাতাল থেকে বাড়ি চলে গেছেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD