1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে টিসিবি’র পণ্যসামগ্রী বিক্রয় কার্যক্রম বিষয়ক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ৩৮৪ পাঠক

পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সারাদেশে আগামীকাল ২০ মার্চ থেকে দুই দফায় ১ কোটি নিম্ন আয়ের পরিবারের কাছে ফ্যামিলি কার্ডের ভিত্তিতে পণ্য বিক্রয় করা হবে। নরসিংদীতে টিসিবি’র পণ্যসামগ্রী বিক্রয় কার্যক্রম বিষয়ক এক সংবাদ সম্মেলন করা হয়েছে। শনিবার(১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে সরকার সমগ্র বাংলাদেশের সকল সিটি করপােরেশন, জেলা, উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন পর্যায়ে নিম্ন আয়ের ০১ (এক) কোটি পরিবারের নিকট টিসিবি’র পণ্যসামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

পবিত্র রমজান মাস শুরুর আগে এবং রমজান মাস চলাকালীন মােট ০২ (দুই) ধাপে এই পণ্য বিক্রয় করা হবে। দেশব্যাপী এই মহা কর্মযজ্ঞের অংশ হিসেবে নরসিংদী জেলায় নির্ধারিত মানদন্ডের ভিত্তিতে প্রণীত তালিকা অনুসারে ফ্যামিলি কার্ডের মাধ্যমে মােট ৬৮,৩৫৩ টি উপকারভােগী পরিবারের মধ্যে টিসিবি’র পণ্যসামগ্রী বিক্রয় করা হবে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, আগামীকাল ২০ মার্চ নরসিংদী জেলার সকল উপজেলা ও পৌরসভায় একযােগে প্রথম ধাপের বিক্রয় কার্যক্রম শুরু হবে। প্রথম ধাপে প্রতি পরিবারের মাঝে প্রতি কেজি ৫৫ টাকা দরে ২ কেজি চিনি, প্রতি কেজি ৬৫ টাকা দরে ২ কেজি মশুর ডাল ও প্রতি লিটার ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল বিতরণ করা হবে। ইতােমধ্যে মালামাল বিতরণের লক্ষ্যে টিসিবি কর্তৃক উপজেলাভিত্তিক ডিলার নির্বাচন করা হয়েছে।

এছাড়া প্রথম ধাপে বিক্রয়ের জন্য ইতােমধ্যে টিসিবি হতে জেলা পর্যায়ে মালামাল সরবরাহ করা হয়েছে এবং জেলা পর্যায়ে নির্ধারিত গুদামে (ইউএমসি জুট মিলস লিমিটেড) মালামাল প্যাকেজিং কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। টিসিবির পণ্য বিক্রয়সহ সার্বিক কার্যক্রম তদারকি করার জন্য উপজেলা ও পৌরসভাসমূহে ট্যাগ টিম গঠন করা হয়েছে।
এছাড়া বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নকরণের লক্ষ্যে প্রত্যেক উপজেলা ও পৌরসভায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়ােগ প্রদান করা হয়েছে। আগামী ২০ মার্চ প্রথম ধাপের বিক্রয় কার্যক্রমের ১ম দিন নরসিংদী জেলার সকল উপজেলায় ও পৌরসভায় মােট ১০,০৭৯ টি উপকারভােগী পরিবারের মাঝে ভর্তুকিমূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করা হবে।
আগামীকাল ২০ মার্চ অনুষ্ঠিতব্য এ বিতরণ কার্যক্রমে সকল অংশীদার ও সর্বস্তরের নরসিংদীবাসীর সার্বিক সহযােগিতা কামনা করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD