1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে ৩ লাখ ৮২ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৮৮ পাঠক

নরসিংদীতে সারাদের ন‍্যায় অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন এ প্লাস ক‍্যাম্পেইন। এই ক‍্যাম্পেইনে ৩ লাখ ৮২ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি ) সকালে সাংবাদিকদের সমন্বয়ে আয়োজিত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

নরসিংদী ১০০ শয্যায় বিশিষ্ট জেলা হাসপাতাল মিলনায়তনে এই সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. নূরুল ইসলামের পক্ষে সভাপতিত্ব করেন জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এ এন এম মিজানুর রহমান। এতে মাল্টিমিডিয়ার মাধ্যমে ভিটামিন-এ’র গুরুত্ব, করণীয়সহ এর লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেন, সিভিল সার্জন অফিসে মেডিকেল অফিসার ডা. মুন্নী দাস।

তিনি বলেন, এ বছর দেশব্যাপী আগামী ২০ ফেব্রুয়ারি দিনব্যাপী শিশুদেরকে ভিটামিন-‘এ ‘ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, আগামী ২০ ফেব্রুয়ারি সোমবার ক‍্যাম্পেইনের দিনব্যাপী সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত নরসিংদী জেলায় ২১ হাজার ৮৬৬টি কেন্দ্রে ৬৫ হাজার ৫৫৮ জন স্বাস্থ্য কর্মীসহ স্বেচ্ছাসেবক শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো দায়িত্ব পালন করবেন। এবছর নরসিংদী জেলায় ৩ লাখ ৮২ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

অন‍্যান‍্যদের মধ্যে বক্তব্য রাখেন, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাবেক সভাপতি নিবারন রায়, মোস্তফা কামাল সরকার, বিএমএ এর সভাপতি ডা. মোজাম্মেল হক কমল, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ভূঞা ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির শাহ্ সহ বিভিন্ন গনমাধ্যমকর্মীরা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD