1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

গুণীদের সম্মান না করলে গুণী তৈরি হয় না: সেনাপ্রধান

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ১২৬ পাঠক

গুণী ব্যক্তিদের গুণগান না গাইলে; সম্মান না করলে গুণী তৈরি হয় না। যে বীররা আমাদের জন্য জীবন উৎসর্গ করে গেছেন তাদেরকে মনে রাখতে হবে। মানুষ যখন ভাল কাজের প্রতিদান পাবে তখন অবশ্যই তারা ভাল কাজে উৎসাহিত হবে বলে মন্তব্য করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে সাভারের পাথালিয়া ইউনিয়নের খেজুরটেক এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর অর্থায়নে নির্মিত আস্থা নীড় প্রকল্পের ১৫টি ফ্ল্যাট হস্তান্তর শেষে তিনি এমন মন্তব্য করেন। সেনাবাহিনীতে চাকরিরত অবস্থায় দেশে ও জাতিসংঘ মিশনে দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী সেনা সদস্যদের পরিবারের মাঝে এসব ফ্ল্যাট হস্তান্তর করা হয়।

শফিউদ্দিন আহমেদ বলেন, সেনাবাহিনীর চাকরি এমন যাকে চাকরি না বলে বলা হয় জীবনযাত্রা। জীবন উৎসর্গ করার ব্রত নিয়েই আমরা সেনাবাহিনীতে যোগদান করি। দেশ ও অর্গানাইজেশনের জন্য যারা প্রাণ উৎসর্গ করবে তাদের জন্য অবশ্যই কিছু করতে হবে। সীমাবদ্ধতার ভেতর থেকেও কর্তব্যরত অবস্থায় যারা শহীদ হয়েছেন তাদের পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করার চেষ্টা থাকে। সেখানে আজ নতুন মাত্রা যোগ হলো। ১৫ পরিবারকে সারাজীবনের জন্য একটা করে ফ্ল্যাট হস্তান্তর করা হলো।

সেনাপ্রধান আরও বলেন, যিনি শহীদ হয়েছেন তিনি আর আসবেন না। আমরা চাই তার পরিবার যেন সুন্দর জীবনযাপন করতে পারে। তার সন্তানরা যেন পড়ালেখা করে মানুষ হতে পারে। একইসঙ্গে তাদের সন্তানরা যেন ভবিষ্যতে তার পিতার অর্জনকেও ছাড়িয়ে যেতে পারে, এমন একটা কাজ করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। আশা করছি ভবিষ্যতে আমরা আরও ভালো কাজ করতে পারব।

এর আগে সেনাপ্রধান সাভারের বাইপাইল এলাকায় অবস্থিত বিএনসিসি একাডেমিতে বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিং ২০২২-২৩ এর সমপানী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। পরে শ্রেষ্ঠ ক্যাডেট ও রেজিমেন্টের হাতে পুরস্কার তুলে দেন।

প্রসঙ্গত, ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া প্রশিক্ষণে সেনা, নৌ ও বিমান শাখার সর্বমোট ৬০০ জন্য ক্যাডেট অংশ নেন। তাদের ড্রিল, অস্ত্র প্রশিক্ষণসহ বিভিন্ন সামরিক ও বেসামরিক বিষয়াবলীর ওপরে প্রশিক্ষণ দেওয়া হয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD