1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীর সড়কে অতিরিক্ত ভাড়া আদায়, যাত্রী ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ২২ এপ্রিল, ২০২৩
  • ১৩২ পাঠক

সড়কে ভোগান্তি দূর করতে তৎপর প্রশাসন। তবে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে পরিবহন সংগঠনগুলোর ব্যানারে হচ্ছে নীরব চাঁদাবাজি। ঈদুল ফিতরকে ঘিরে নরসিংদী থেকে ছেড়ে যাওয়া দূরপাল্লার পরিবহনে প্রকাশ্যে চলছে অতিরিক্ত ভাড়া আদায়। চাকা গড়ার আগেই করা হচ্ছে চুক্তি। দেয়া হচ্ছে হুমকি-ধামকি। যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া।

এছাড়া হাইওয়ে মিনিবাসে ১০টাকার ভাড়া নেয়া হচ্ছে ২০ টাকা। এ বিষয়ে সংশ্লিষ্ট পরিবহন মালিকদের কোন বক্তব্য পাওয়া না গেলে অতিরিক্ত ভাড়া আদায় করায় বাস মালিকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা।

নরসিংদীর মাধবদী থেকে গাউছিয়া ঈদের কেনা কাটা করতে যান আমিনুল ইসলাম নামে স্থানীয় এক দিনমজুর। তিনি জানান, কেনাকাটা করে আজ দুপুরে মাধবদী ফেরার পথে ২০টাকার ভাড়া ৫০টাকা দিতে হয়েছে। এর প্রতিবাদ করতে গেলে রীতিমত লাঞ্ছিত হতে হয়। মাধবদী রাইন ওকে মার্কেটের সামনে বাসের সহযোগী ও চালকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান ওই দিন মজুর।

এদিকে বিকেলের পর বৃষ্টি শুরুহয় গাড়ি সংকটে পরে যাত্রীরা, অতিরিক্ত ভাড়া দিয়ে বাধ্য হয়ে ঘরে ফিরতে হচ্ছে নারী-পুরুষদের।

বাসের সহযোগী রবিন মিয়ার কাছে জানতে চাইলে তিনি জানান, আমরা বেশি টাকা দিয়ে গাড়ি সিরিয়ালে দিছি। তাই ভাড়া বেশি নিতে হচ্ছে। আর আগামীকাল ঈদ আজ যাত্রী অনেক কম। আমাদের কিছুই করার নাই। অতিরিক্ত ভাড়া না নিয়ে গাড়ি ছাড়া যাচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক হাইওয়ের মিনিবাসের চালক জানান, শুক্রবার সকাল থেকে আমরা গাড়ি বের করে বিড়ম্বনায় পড়ি। কোন বাসস্টেশনে অতিরিক্ত চাঁদা ছাড়া গাড়ি পার্কিং করতে পারছি না।

কোন স্টেশনে কত চাঁদা নিচ্ছে জানতে চাইলে আমির আলী নামে মিনিবাসের এক সহকারী জানান, গাউছিয়া ৩০০ টাকা, মাধবদী ১০০ টাকা, সাহেব প্রতাব ১০০ টাকা, ইটাখোলা ২০ টাকা, বারৈচা ৫০ টাকা ভৈরব ২০০ টাকাসহ প্রায় ১ হাজার টাকা গাড়ি প্রতি অতিরিক্ত চাঁদা দিতে হচ্ছে। এছাড়া প্রতিটা বাসস্টেশনে দালালদের খপ্পরে পড়তে হচ্ছে যাত্রীদের।

পুলিশ পুরিদর্শক (শহর ও যানবাহ) নরসিংদী সাখওয়াত হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ঈদ ঘিরে সড়কে বিশৃঙ্খলা এড়াতে, অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে প্রতিটা বাসস্টেশনে তদারকি করা হচ্ছে। যেন যাত্রীরা কোন ভোগান্তিতে না পড়েন।

এদিকে সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নরসিংদী সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউছার। জানতে চাইলে তিনি বলেন, ‘ঈদকে ঘিরে সড়কে শৃঙ্খলা রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। সেই সাথে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে আমরা গাড়ি চালকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য প্রস্তুত রয়েছি। যাত্রীদের সড়ক নিরাপত্তা জোরদারে তৎপর প্রশাসন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD