1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:০৫ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নাট্যকার রাজীব মণি দাসের জন্মদিন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৬ জুন, ২০২৩
  • ৪৫৩ পাঠক

২০ জুন নাট্যকার ও নাট্যকার সংঘ’র দপ্তর সম্পাদক রাজীব মণি দাসের জন্মদিন। বর্তমান সময়ের অন্যতম সাংস্কৃতিক প্রতিভা নাট্যকার রাজীব মণি দাস। যিনি একাধারে নাট্যকার, গীতিকার, কবি ও উপন্যাসিক। তার রচিত একাধিক ধারাবাহিক ও অসংখ্য একক নাটক বিভিন্ন চ্যানেলে প্রচার হয়েছে। এছাড়াও নাট্যকার সংঘ’র চলমান কমিটিতে দপ্তর সম্পাদক পদে নিয়োজিত রয়েছেন।
আর একজন সাহিত্যিক হিসেবেও উল্লেখযোগ্য অসংখ্যক গল্প, উপন্যাস ও কাব্যগ্রন্থ প্রকাশ হয়েছে তার। সাম্প্রতিক সময়ে নাটক রচনার পাশাপাশি সাহিত্য চর্চাতেও ব্যস্ত সময় পার করছেন রাজীব মণি দাস। নিজ প্রতিভাগুণে, সাহিত্য ও সংস্কৃতির বেশিরভাগ শাখায় পরিচিতি পেয়েছেন এই তরুণ প্রতিভা। মূলতঃ তিনি শখের বসেই ছোটবেলা থেকে লেখালেখি শুরু করেন।
সাহিত্য চর্চা, মঞ্চনাটকে পদচারণার মাধ্যমে তাঁর পথচলা শুরু হলেও কবিতা লেখার মাধ্যমে হাতেখড়ি, এরপর উপন্যাস লেখাতে তিনি বেশি মনোনিবেশ করেন। কবিতা, নাটক, চলচ্চিত্র, গীতিকার, ছোটগল্প, উপন্যাস লেখালেখির পাশাপাশি সমসাময়িক বিষয় নিয়ে তিনি পত্রিকায়ও লিখে থাকেন। তাঁর নাট্যরূপে, অসংখ্য নাটক ও বিজ্ঞাপনী কনসেপ্ট নির্মিত হয়।
গত কয়েক বছর যাবত ধারাবাহিকভাবে তাঁর রচনায় চারটা উপন্যাস প্রকাশ হয়। উপন্যাসগুলো হলো ‘তাহার জন্য আর কোন চিন্তা নাই’, সাইন্স ফিকশন উপন্যাস ‘মি. ব্রেইন’, ‘বাবা’ ও রোমান্টিক উপন্যাস ‘এক পশলা বৃষ্টি’। এর মধ্যে ‘অমর একুশে গ্রন্থমেলা-২০১৫’ সালে প্রকাশিত ‘বাবা’ উপন্যাসটি বই প্রেমিদের কাছে প্রশংসিত হয়েছে। পাশাপাশি সাইন্স ফিকশন উপন্যাস ‘মি ব্রেইন’ ও আলাদাভাবে শিশু-কিশোরসহ সব বয়সী পাঠকের কাছে সমাদৃত হয়।
এছাড়া তাঁর লেখা গান সুর, সঙ্গীত ও কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পীরা। বর্তমানে তিনি উল্লিখিত মাধ্যম ছাড়াও বিভিন্ন মাধ্যমে ব্যস্ত সময় পার করছেন। তারুণ্যের জয়গান গাওয়া এই গুণী ব্যক্তির জন্মদিন আজ। শুভ জন্মদিন। জন্মদিনে তার জন্য অনেক অনেক শুভ কামনা ও ভালোবাসা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD