1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে কালেমা তাইয়েবা খচিত পতাকা নিয়ে শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৩৯ পাঠক

১২ রবিউল আওয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে নরসিংদীতে বিশাল শোভাযাত্রা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) প্রিয় এই দিনটিকে ঘিরে প্রতিবছরের ন্যায় কালেমা তাইয়েবা খচিত পতাকা নিয়ে শোভাযাত্রা সহ উৎসবে উৎসবে পালন করছেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত অনুসারীগণরা।

এই জেলায় আহলে সুন্নাত এর বৃহৎ সংগঠন ‘আহলে সুন্নাত ওয়াল জামায়াত’ নরসিংদী জেলা শাখার আয়োজনে ফজর নামাজের পর থেকে দরুদ শরীফ, দোয়া, নফল নামাজ আদায় সহ বিভিন্ন আমলে উৎসবে লিপ্ত হয়ে যায়।

এই উৎসবের বিশেষ আকর্ষণ ছিল কালেমা তাইয়েবা খচিত পতাকা নিয়ে শোভাযাত্রাটি। ভোর থেকে এই জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত আহলে সুন্নাত ওয়াল জামায়াত অনুসারীগণরা নরসিংদী পৌর শহর অবস্থিত বাসাইল পেশোয়ারী দরবার শরীফে এসে মিলিত হয়। পরে এই দরবার শরীফ থেকে কালেমা তাইয়েবা খচিত পতাকা নিয়ে সকাল সাড়ে ৯টার দিকে শোভাযাত্রাটি প্রয়াত মেয়র লোকমান হোসেন এর বাড়ির মোড় হয়ে শহরের বিভিন্ন সড়ক পদক্ষীন করে।

বাসাইল পেশোয়ারী দরবার শরীফের গদীনশিন পীর ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী নেতৃত্বে এই শোভাযাত্রায় ঈদে মিলাদুন্নবী (সা.) জুলুসে মানুষের ঢল আল্লাহু আকবর ধ্বনীতে উৎসবমুখর পরিবেশ ছিল। এই অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ৩০তম আওলাদে রাসূল গাউসুল আজম সৈয়দ সৈয়দ মোহাম্মদ মারুফ বিন কাদের মাইজউদ্দীন ভান্ডারী।

শোভাযাত্রা শেষে পেশোয়ার দরবার শরীফে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ হায়াৎ, সু-স্বাস্থ্য কামনা করে দেশ জাতীর কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন পীরজাদা মোহাম্মদ আলী।

উল্লেখ্য- মহান আল্লাহর হাবিব আখেরি নবী ও রাসুল হজরত মুহাম্মদ (সা.)–এর জন্ম এবং ওফাতের দিন ১২ রবিউল আউয়াল। হিজরি সালের তৃতীয় মাস রবিউল আউয়ালের ১২ তারিখে মক্কার বিখ্যাত কুরাইশ বংশে মা আমিনার কোল আলো করে বিশ্বনবী জন্মগ্রহণ করেন। তাঁর বাবা আবদুল্লাহ। খ্রিষ্টীয় বর্ষপঞ্জিতে তাঁর জন্মবছর ছিল ৫৭০ সাল। একই তারিখে ৬৩২ খ্রিষ্টাব্দে তিনি ইন্তেকাল করেন। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে এই দিনটি তথা ১২ রবিউল আউয়াল সরকারি ছুটির দিন ঘোষণা করেন বাংলাদেশ সরকার।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD