1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সড়ক দুর্ঘটনায় আহত পরিবারে সেলাই মেশিন উপহার দিলেন নিসচা নরসিংদী শাখা

নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী জেলা শাখা
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ৩৪১ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন:
আসছে ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী জেলা শাখার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালন করা হচ্ছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাতে প্রয়াত জাহানারা কাঞ্চন স্মৃতি স্মরণে সদর উপজেলার প্রত্যন্ত চরাঞ্চল নজরপুর ইউনিয়নে সেলাই মেশিন উপহার দেয়া হয়েছে। ইউনিয়নের বুদিয়ামারা বাজারে স্থানীয় ইউপি সদস্যের কার্যালয়ে এই উপহার গ্রহণ করেন অটো চালক সড়ক দুর্ঘটনায় আহত দুইজন পরিবারের সদস্যরা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসেন ভূইয়া সোহাগ ও সাধারন সম্পাদক অ্যাডভোকেট ফয়সাল সরকার, নিসচা শিবপুর উপজেলা শাখার সভাপতি আব্দুল হান্নান মানিক।

নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাওন খন্দকার শাহিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, নজরপুর ইউনিয়ন পরিষদ এর ইউপি সদস্য হাফিজ উদ্দিন, স্থানীয় সুশিল সমাজের প্রতিনিধি জয়নাল আবেদিন, নিসচা নরসিংদী জেলা শাখা কমটির দপ্তর সম্পাদক ইমরুল শাইন, সদস্য মাসুদ, সেলাই মেশিন গ্রহিতা সড়ক দুর্ঘটনায় আহত মজিবুর রহমান (৬০) ও আহত রুবেল মিয়ার বাবা খসরু মিয়া প্রমূখ।

এর আগে বাদ মাগরিব প্রয়াত জাহানারা কাঞ্চন স্মৃতি স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিতে হয়। এই সভায় বক্তরা বলেন, চরাঞ্চলে চলাচলে নৌকা ছিল একমাত্র ভরসা, আজ কালের পরিবর্তে তিন চাকার যানবাহন বৃদ্ধি পেয়েছে। তার মাঝে রয়েছে ব্যাটারি চালিত অটোরিকশা ও মিশুক। এছাড়া মালামাল আনা-নেয়ার জন্য ইঞ্জিন চালিত নছিমন করিমন। এসব চালকের কোন বৈধতা নেই। তারা অভাবের তাড়নায় চালক হয়েছে। এই চালকদের প্রশিক্ষণের মাধ্যমে আইনের আওতায় আনা অতি জরুরী।

এই সভায় বক্তারা দাবি করেন নরসিংদীতে ব্যাটারি চালিত অটোরিকশায় চলাচলে অনেকে নিয়মবহির্ভূত করে দুর্ঘটনার শিকার হচ্ছে। দুর্ঘটনার প্রধান কারণ হচ্ছে অটোরিকশার ডান পাশে দিয়ে উঠানামা। সড়ক দুর্ঘটনা রোধে নরসিংদীর লোকালয়ের রাস্তায় চলাচলরত ব্যাটারি চালিত অটোরিকশার ডানপাশ বন্ধ রাখা বাধ্যতা মূলক করেত নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী শাখার পক্ষ থেকে সংশ্লিষ্ঠদের প্রতি দাবি জানানো হয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD