1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ১৭৮ পাঠক

‘আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুল ‘ প্রতিপাদ্যে এবার পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৩। এ দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নরসিংদীর সার্কেল এর বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে এক শুভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২২ অক্টোবর) এই উপলক্ষে সকাল ১০টায় সার্কিট হাউজ প্রাঙ্গণ বিআরটিএ, সহজ, বাসট্রাক মালিক শ্রমিক সহ বিভিন্ন সংগঠনের সাথে সামিল হয় নিরাপদ সড়ক চাই নরসিংদী জেলা শাখার নেতৃবৃন্দ। পরে ঢাকঢোল বাজিয়ে বিশাল শুভাযাত্রাটি ডিসি রোড ও আদালতপাড়া হয়ে জেলা প্রশাসক কার্যালয় গিয়ে শেষ হয়। পরে শুভাযাত্রা শেষে বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ শিশু একাডেমি নরসিংদীর মিলনায়তে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও ড্রাইভিং দক্ষতা যাচাই কমিটি বিআরটিএর সভাপতি চিত্রা শিকারীর সভাপতিত্বে এই কর্মসূচীতে অংশনেয়, সড়ক ও জনপথ বিভাগ নরসিংদীর নির্বাহী প্রকৌশলী মোঃ হামিদুল ইসলাম, রমনী গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নিজাম উদ্দিন ভুঁইয়া লিটন (সিআইপি), বিআরটিএ নরসিংদী সার্কেল এর সহকারী পরিচালক (ইঞ্জিঃ) শেখ মোঃ ইমরান হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস.এ.এম. ফজল-ই-খুদা, নরসিংদী সরকারি কলেজের সাবেক প্রফেসর মোহাম্মদ আলী, সড়ক ও জনপথ বিভাগ নরসিংদীর এসডিপি রাজিব কুমার দাস, নরসিংদীর ট্রাফিক ইন্সপেক্টর এডমিন সাখাওয়াত হোসেন, নরসিংদী আন্তঃজেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর, নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী শাখার সহ-সভাপতি মায়া দেবী ভাউল, ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাড়িঁর পরিদর্শক মো. ইলিয়াস হোসেন প্রমূখ।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারী বলেছেন, জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এর সহধর্মিণী জানারা কাঞ্চন ১৯৯৩ সালে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারাযায়। এর পর থেকে সড়ক দুর্ঘটনারোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত হয় ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা)। নিসচার পক্ষ থেকে প্রতিবছর ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের দাবি জানানো হয়। পরে ২০১৭ সালে সরকার এই দিনকে জাতীয় ভাবে পালন করার ঘোষনা দেন। এসময় চালক ও যাত্রী সহ সবাইকে সড়কে চলাচলে সচেতন হওয়ায় জন্য আহ্বান জানান তিনি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD