1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

অবরোধে বাস–ট্রেন–লঞ্চ চালু রাখার ঘোষণা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১৮৭ পাঠক

আগামীকাল মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত অবরোধ চলাকালীন সময়ে পণ্য ও যাত্রীবাহী পরিবহন চলবে। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়। ট্রেন ও লঞ্চ কর্তৃপক্ষও জানিয়েছে এ সময় ট্রেন ও লঞ্চ চলাচল স্বাভাবিক থাকবে। খবর- আজকের পত্রিকা

গত শনিবার বিএনপির মহাসমাবেশ চলাকালীন দলটির নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। একপর্যায়ে সমাবেশ পণ্ড হয়ে যায়। বিএনপির অভিযোগ পুলিশের হামলায় তাদের সমাবেশ পণ্ড হয়। এর প্রতিবাদে পরের দিন রোববার দেশব্যাপী সকাল–সন্ধ্যা হরতালের ডাক দেয় দলটি। হরতাল শেষে টানা তিনদিন (মঙ্গলবার থেকে বৃহস্পতিবার) সড়ক-রেল-নৌপথ অবরোধের কর্মসূচি ঘোষণা দেয় তারা। আজ সোমবার জামায়াতও একই কর্মসূচি দিয়েছে।

আজ সোমবার বিকেলে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, মঙ্গলবার থেকে টানা ৩ দিন সারা দেশে সড়ক-রেল-নৌপথ অবরোধ কর্মসূচির ব্যাপারে মালিক-শ্রমিকদের যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় অবরোধ উপেক্ষা করে ঢাকাসহ সারা দেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল অব্যাহত থাকবে বলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে সদরঘাটে দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক মুহাম্মদ ইসমাইল হোসেন বলেন, লঞ্চ চলাচল স্বাভাবিক থাকবে। এই তিন দিন আলাদা কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) জনসংযোগ কর্মকর্তা হিটলার বল বলেন, বাস চলবে। সরকারি গাড়ি কোনো অবরোধ বা হরতালে বন্ধ থাকে না।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার জানান, অবরোধে ট্রেনের কোনো সময়সূচি পরিবর্তন হবে না। ট্রেন সময়মতো চলবে।

সড়ক পরিবহন মালিক সমিতির বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি-জামায়াত সমাবেশ ও হরতাল কর্মসূচির নামে ঢাকাসহ সারা দেশে ১৩টি গাড়িতে অগ্নিসংযোগ করে ধ্বংস করেছে এবং শতাধিক গাড়ি ভাঙচুর করেছে। অবরোধের দিনগুলোতে গাড়ি চলাচলে যাতে কোনো প্রকার বাধা না আসে সে জন্য রাজধানী ঢাকাসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অনুরোধ জানিয়েছে তারা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD