1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিশ্ব রেকর্ড গড়ে যুবাদের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ জয়

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৯৭ পাঠক

অবশেষে এল সেই মহেন্দ্রক্ষণ। কাটল অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের অধরা শিরোপা ঘরে তোলার আক্ষেপ। আরব আমিরাতকে রেকর্ড ১৯৫ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো যুব এশিয়া কাপের শিরোপার স্বাদ নিল জুনিয়র টাইগাররা।

২০২০ সালে এই অনূর্ধ্ব-১৯ দলই বাংলাদেশকে দিয়েছিল প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপার স্বাদ। এবারে তাদের হাত ধরেই ঘরে এলো এশিয়ার ক্রিকেটের শ্রেষ্ঠত্বের মুকুট।

বাংলাদেশের দেওয়া ২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মারুফ-বর্ষণের বোলিং তোপে মাত্র ৮৭ রানেই গুটিয়ে যায় আরব আমিরাত। আর তাতেই রেকর্ড ১৯৫ রানের জয়ে এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করে বাংলাদেশ।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের শুরুটাই কেবল ছিল আরব আমিরাতের। প্রথম ১০ ওভার কেবল তারা ঘরের মাঠে ধরে রাখতে পেরেছে তাদের দাপট। এরপর সময়ের পরিক্রমায় সেই দাপট ক্রমেই ম্লান হতে থাকে।

পাওয়ার প্লের ১০ ওভারে ১ উইকেটের খরচায় কেবল ২৭ রান স্কোরবোর্ডে তুলতে সক্ষম হলেও ১৩ ওভারেই দলীয় সংগ্রহ ৫০ রানে নিয়ে যায় বাংলাদেশ। মূলত একাদশ্তম ওভার থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় বাংলাদেশ।

ওপেনার আশিকুর রহমান শিবলি ও চৌধুরী মোহাম্মদ রিজওয়ানের মারকুটে ব্যাটিংয়ে দল এগিয়ে যেতে থাকে রান পাহাড়ের দিকে। দলীয় ১৩৯ রানে রিজওয়ান ৭১ বলে ৬০ রান করে বিদায় নিলে ভাঙ্গে বাংলাদেশের ১২৫ রানের দুর্দান্ত সেই জুটি।

রিজওয়ানের বিদায়ের পর আরিফুল ইসলামকে সঙ্গে নিয়ে বাংলাদেশের রানের চাকা সচল রাখেন শিবলি। ৪০ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলে আরিফুল বিদায় নিলে উইকেটের একপ্রান্ত আগলে ধরে রেখে একাই লড়াই চালিয়ে যেতে থাকেন শিবলি।

অপরপ্রান্ত থেকে তেমন কোনো সাড়া না মিললেও শক্ত হাতে উইকেট আগলে রেখে তিনি বাগিয়ে নেন দুর্দান্ত এক সেঞ্চুরি। দলীয় ২৮২ রানে হার মানতে হয় তাকেও। তবে মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ১৪৯ বলে ১২৯ রানের দুর্দান্ত এক ইনিংস।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের খরচায় ২৮২ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে ম্যাচের পঞ্চম ওভার থেকেই শুরু হয় টাইগার বোলারদের আগ্রাসন। এবং আরব আমিরাতকে রেকর্ড ১৯৫ রানে হারায় যুবারা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD