1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নগরীজুড়ে সাজ সাজ রব: সিলেট থেকে শেখ হাসিনার আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু আজ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ৯৩ পাঠক

প্রতিবারই সিলেট থেকে নির্বচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করতে প্রতীক বরাদ্দের দুদিন পর আজ বুধবার সিলেট আসছেন বঙ্গবন্ধুকন্যা। সকালে সিলেটে এসে তিনি হযরত শাহজালাল (র.) ও শাহ পরান (র.)-এর মাজার জিয়ারত করবেন। এরপর দুপুরে নগরের আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি। এর মাধ্যমেই আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করছেন আওয়ামী লীগ প্রধান।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেটজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

এই সফর সফল করতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। জনসভায় ১০ লাখ লোক সমাগমের আশা করছে দলটি।

নৌকার আদলে তৈরি করা হচ্ছে সভামঞ্চ। এই সমাবেশের মাধ্যমে দেশজুড়ে নির্বাচনী উত্তাপ ছড়িয়ে দেয়ার লক্ষ্য দলটির।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের মধ্যে গত সোমবার প্রতীক বরাদ্দ করা হয়েছে। এরপর থেকেই শুরু হয়েছে প্রচার-প্রচারণা। তবে সিলেটে এখন পর্যন্ত প্রচারণা খুব একটা জমেনি। এবারের নির্বাচনে বিএনপিসহ তাদের সমমনা দলগুলো অংশ নিচ্ছে না। এ ছাড়া সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি থেকেও সিলেট-১ আসনে কেউ প্রার্থী হননি। এর ফলে সিলেটে এখনো নির্বাচনী উত্তাপ ছড়ায়নি। এ অবস্থায় প্রধানমন্ত্রীর জনসমাবেশ দেখে যাতে নির্বাচন নিয়ে সারাদেশের নেতাকর্মী ও সাধারণ মানুষ জেগে ওঠে তার সফল বাস্তবায়ন ঘটাতে চায় ক্ষমতাসীন দলটি।

সিলেট নিয়ে রাজনীতিতে মিথ রয়েছে, সিলেট-১ আসনে যে দল বিজয়ী হয়, সেই দলই সরকার গঠন করে। স্বাধীনতার পর থেকেই এমনটি ঘটে আসছে। এবার আওয়ামী লীগ থেকে এ কে আব্দুল মোমেনকে মনোনয়ন দেওয়া হয়েছে। হজরত শাহজালাল, শাহ পরানসহ ধর্মীয় অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তির মাজার রয়েছে সিলেটে। ফলে সব রাজনৈতিক দলই সিলেটকে বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। এখান থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করে দলগুলো। এবারও আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ধারা বজায় রাখছেন।

সমাবেশের সর্বশেষ প্রস্তুতি পর্যবেক্ষণ করতে মঙ্গলবার সিলেট আসেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানক। দুপুরে দলীয় নেতাকর্মীদের নিয়ে জনসভাস্থল পরিদর্শন করেন তিনি।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট আগমনকে কেন্দ্র করে চাঙা হয়ে উঠেছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ব্যানার-ফেস্টুন-বিলবোর্ডে ছেয়ে গেছে নগর। বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে তোরণ। চলছে দফায় দফায় সভা ও প্রচার মিছিল। সবমিলিয়ে শেখ হাসিনার প্রথম নির্বাচনী জনসভা জনসমুদ্রে পরিণত করার লক্ষ্য আওয়ামী লীগ নেতাদের। যাতে সিলেটের জনসমুদ্র দেখে দেশের সব জেলায় দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের মধ্যে নির্বাচন নিয়ে আগ্রহ তৈরি হয়। এদিকে, প্রধানমন্ত্রীর সফরের জন্য নগরের বিভিন্ন সড়ক সংস্কার ও সৌন্দর্যবর্ধনের কাজ করা হয়েছে। ফলে নতুন রূপ নিয়েছে সিলেট নগর।

আওয়ামী লীগ নেতারা জানান, জনসভায় সিলেট বিভাগের নৌকা এবং জোটের শরিক দলের প্রার্থীকে পরিচয় করিয়ে দেবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তাদের পক্ষে সিলেটবাসীর কাছে ভোটও চাইবেন তিনি। এ ছাড়া আওয়ামী লীগ সরকারের গত ১৫ বছরের উন্নয়ন ও সাফল্য জনগণের কাছে তুলে ধরবেন তিনি। আগামীতে ক্ষমতায় এলে কী করবেন সে ব্যাপারেও বিভিন্ন প্রতিশ্রুতি দিতে পারেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর ও জনসভা প্রসঙ্গে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী জানান, আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভায় স্মরণকালে বৃহৎ জনসমাবেশ করার সব প্রস্তুতি নেওয়া হচ্ছে। বিভাগের প্রতিটি জেলা-উপজেলা থেকে দলে দলে নেতা-কর্মীরা সমাবেশে এসে যোগ দেবেন। এ লক্ষ্যে কাজ চলছে। জনসভায় অন্তত ১০ লাখ মানুষের সমাগম ঘটবে বলে আশা করছি।

আজ সকালে বিমানযোগে সিলেট পৌঁছে মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সার্কিট হাউসে স্থানীয় নেতাদের সঙ্গে কুশল বিনিময় করবেন। দুপুর ২টায় জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে দলীয় জনসভায় যোগ দেবেন সভানেত্রী।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সিলেটবাসী বরণ করে নিতে প্রস্তুত। সিলেট থেকেই শুরু হবে সারা দেশে নৌকার পক্ষে গণজোয়ার। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিয়ে যাবেন, সেই নির্দেশনাই আমরা পালন করতে প্রস্তুত।

এদিকে, প্রধানমন্ত্রীর সিলেট সফর নিশ্ছিদ্র করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সিলেট নগরকে নিরাপত্তার চাদরে মুড়ে দেয়া হয়েছে। মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। কিছু সড়কে যান চলাচল মঙ্গলবার থেকে সীমিত করে দেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা নিশ্চিতের দায়িত্বে নিয়োজিত রয়েছে। এ ছাড়া তৎপর রয়েছেন গোয়েন্দা সংস্থাগুলোর কর্মকর্তারাও।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, প্রধানমন্ত্রীর সফরকে নিশ্ছিদ্র করতে আইনশৃঙ্খখলা বাহিনী প্রস্তুত রয়েছে। পোশাকে ও সাদা পোশাকে বিভিন্ন বাহিনীর সদস্যরা মাঠে তৎপর রয়েছেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD