1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শিবপুরে শহীদ আসাদ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন:
  • প্রকাশের তারিখ | শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ৯১ পাঠক

শ্রদ্ধা আর ভালোবাসায় ৬৯ এর গণঅভ্যুত্থানের মহানায়ক শহীদ আসাদকে স্মরণ করেছেন শিবপুরের বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

দিবসটি উপলক্ষে শনিবার (২০ জানুয়ারি) সকালে শহীদ আসাদের নিজ বাড়ি শিবপুরের ধানুয়ায় সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

শহীদ আসাদের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন, নরসিংদী-৩ শিবপুর আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিরাজুল ইসলাম মোল্লা, শিবপুর মডেল থানা, শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হারিছ রিকাবদার, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী, সহসভাপতি সামসুল ইসলাম মোল্লা, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মাহবুব আলম মোল্লা তাজুল,সাধারণ সম্পাদক শেখ কামালসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।

শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আলহাজ্ব সিরাজুল ইসলাম মোল্লা, শহীদ আসাদের ছোট ভাই ডা. এ এম নূরুজ্জামান নুর, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর নাছিমা আক্তার প্রমুখ।

শহীদ আসাদ ১৯৪২ সালের ১০ জুন জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি নরসিংদীর শিবপুর থানার ধানুয়া গ্রামে। বাবার নাম মোহাম্মদ আবু তাহের। তিনি ১৯৬০ সালে মেট্রিক এবং ১৯৬৩ সালে ইন্টারমিডিয়েট পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে থেকে ইতিহাসে সম্মানসহ এমএ পাস করেন। ১৯৬৯ এর এই দিনে ঢাকার রাজপথে ছাত্র সংগ্রাম পরিষদের ডাকে আন্দোলনে অংশগ্রহণ করে পুলিশের গুলিতে নিহত হয় আমান উল্লাহ মোহাম্মদ আসাদ। সেই থেকে দিবসটি শহীদ আসাদ দিবস হিসেবে পালিত হয়ে আসছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD