1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

দায়িত্বশীলতার সঙ্গে সেবা দিচ্ছেন প্রতিবন্ধীরা : পলক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮১ পাঠক

প্রতিবন্ধীরা অন্যদের চেয়ে বেশি পরিশ্রমী উল্লেখ করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সুস্থ স্বাভাবিক তরুণ-তরুণীদের চেয়ে প্রতিবন্ধীরা বেশি দায়িত্বশীলতার সঙ্গে কর্মক্ষেত্রে সেবা প্রদান করছেন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ের এনজিওবিষয়ক ব্যুরোর কার্যালয়ে ‘বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের চাকরি মেলা-২০২৪’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের নেতৃত্বে এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উদ্যোগে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তিতে দক্ষতাসম্পন্ন প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, প্রতিবন্ধীরা আমাদের ভাই-বোন। তাদের সুযোগ দিতে হবে। শারীরিক বা মানসিক প্রতিবন্ধী ব্যক্তিরা যেন প্রযুক্তির ব্যবহার করে আত্মনির্ভরশীল হতে পারে সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। একটু সহযোগিতা এবং সুযোগ দিলে তারা দেশের সম্পদ হয়ে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার নেতৃত্ব দেবে।

উল্লেখ করে প্রতিমন্ত্রী পলক বলেন, প্রতিবন্ধীদের জন্য শুধু চাকরির মেলা নয়, তাদের জন্য উদ্যোক্তা মেলারও আয়োজন করা হবে। প্রতিবন্ধীরা উদ্যোক্তা হলে হাজার হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হবে। একজন প্রতিবন্ধী যদি চাকরি করে তাহলে তার একটা পরিবারের চাওয়া পূরণ করতে পারল। কিন্তু যদি সে একজন উদ্যোক্ত হয়, তাহলে সে ২০ জনের নতুন চাকরির ব্যবস্থা করতে পারবে।

মেলা উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার। এতে আরও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, এনজিওবিষয়ক ব্যুরোর মহাপরিচালক মো. সাইদুর রহমান এবং সিএসআইডির নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলম, বিসিসির প্রশিক্ষণ ও উন্নয়ন বিভাগের পরিচালক মো. গোলাম সারওয়ার।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD