1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ব্রাহ্মণবাড়িয়া জেলা তথ্য অফিসের উদ্যোগে কসবায় সচেতনতামূলক বৈঠক অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৮৭ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ : “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে জনসম্পৃক্ততার লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা তথ্য অফিসের উদ্যোগে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে কসবা উপজেলা মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) দীপক চন্দ্র দাস এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কসবা উপজেলা বিনাউটি ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান এডভোকেট ইকবাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও ইউপি সদস্য আব্দুর রহিম ভ’ঁইয়া, মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহসভাপতি হাজী আবু তাহের ভূঁঁইয়া, প্রধান শিক্ষক তাসলিমা আক্তার দিপ্তী, ইউপি সদস্য রবিন চৌধুরী, বিনাউটি ইউনিয়ন আওয়ামীলীগের ৭ নং ওর্য়াড সভাপতি ও ইউপি সদস্য মোঃ জসিম উদ্দিন।
প্রধান অতিথি এডভোকেট ইকবাল হোসেন বক্তব্যে বলেছেন, যোগ্য স্বামীর আশায় না থেকে নিজেকে যোগ্য করে তোলোন কেননা যোগ্যতাই আপনাকে মুক্তি দেবে তাছাড়া সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে সমাজ থেকে বাল্য বিবাহ প্রতিরোধ করতে হবে এবং যৌতুক এবং বাল্য বিবাহ প্রতিরোধ,অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য ,মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব, স্যানিটেশন, পরিবেশ ও জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ,নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা র্কাযক্রমসমূহ,শিশুর পানিতে ডুবা প্রতিরোধ,পরিবেশ সুরক্ষা ও র্দুযোগকালীণ নারী ও শিশুর সচেতনতা বিষয়ে বিশদ আলোচনা করেন তিনি।

শিশু ও নারী নির্যাতন, বাল্য বিবাহ ও যৌতুক প্রথা উচ্ছেদে সমাজে প্রচলিত কুসংস্কার দূরীকরণে সচেতনতার প্রতি গুরুত্বারোপ করে অতিথিবৃন্দরা বক্তব্য প্রদান করেন। উক্ত অনুষ্ঠানে ৫০০ জন নারী উপস্থিত ছিলেন । পরিশেষে জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) দীপক চন্দ্র দাস উঠান বৈঠকে অংশগ্রহণকারীদের যারযার অবস্থান থেকে সমাজের তৃণমূল পর্যায়ে বিভিন্ন কুসংস্কার দূরীকরণে জনসচেতনা সৃষ্টির আহ্বান জানিয়ে উঠান বৈঠক সমাপ্তি ঘোষণা করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD