1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ঈদের জামাতে ভেদাভেদ ভুলে যাওয়ার আহ্বান

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৩ মে, ২০২২
  • ২৩০ পাঠক

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে পালিত হচ্ছে পবিত্র মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। মঙ্গলবার (৩ মে) সকাল ৭টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রথম জামাতের মধ্যে দিয়ে ঈদের নামাজ শুরু হলেও দেশের প্রধান ঈদ জামাত হয়েছে সকাল সাড়ে ৮টায়। রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে আয়োজিত প্রধান জামাতে ধনী-গরিব ভেদাভেদ, রাগ, ক্ষোভ ভুলে সবাইকে বাকি জীবন পরিচালনার আহ্বান জানানো হয়। ঈদ জামাতে সন্ত্রাস ও জঙ্গিবাদ পরিহারেরও আহ্বান জানানো হয়। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর উন্নতি কামনায় দোয়া করা হয়।

এর আগে দেশের প্রধান ঈদ জামাতে অংশ নিতে সকাল থেকে ভিড় করতে থাকেন মানুষ। করোনার বিধিনিষেধ না থাকায় দুই বছর পর অনুষ্ঠিত হওয়া ঈদ জামাতে অংশ নিতে সাড়ে সাতটার মধ্যে লোকারণ্য হয়ে যায় জাতীয় ঈদগাহ ময়দান। সাড়ে আটটায় নামাজ হলেও তার আগেই মানুষে ভরে যায় ঈদগাহ প্রাঙ্গণ এলাকা। সবাই সারিবদ্ধ হয়ে ঈদগাহ ময়দানে প্রবেশ করেন।

ভেতরে জায়গা না পেয়ে হাজারো মুসল্লি কাঁধে কাঁধ মিলিয়ে রাস্তায় দাঁড়িয়ে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। ঈদ জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয় আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে। ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইতোমধ্যে জামাত হয়েছে। এসব জামাতে সাম্যর ডাক দেওয়া হয়। এছাড়া সারাদেশে ধর্মীয় ভাবগাম্ভীর্য, উৎসাহ, আনন্দ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হচ্ছে দিনটি।

এদিকে সকালে রাজধানীর কিছু এলাকায় এক পশলা বৃষ্টি হলেও সাড়ে নয়টা পর্যন্ত অন্যান্য এলাকার পরিস্থিতি ভালোই ছিল। সাড়ে নয়টার পর আকাশ ভেঙে নেমে আসে বৃষ্টি। এতে ভোগান্তিতে পড়তে হয়েছে মুসল্লিদের।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD