| ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং | ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী | রবিবার

৩৩ মাস পর দলে শফিউল, বাদ তাসকিন

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার, ২৬ জুলাই ২০১৯:
এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘ ৩৩ মাস পর জাতীয় দলে ফিরলেন পেসার শফিউল ইসলাম। সবশেষ ২০১৬ সালের অক্টোবরে জাতীয় দলের জার্সিতে ওয়ানডে খেলেছিলেন শফিউল। এছাড়া টি-টোয়েন্টি ও টেস্টও খেলেছেন ২১ মাস আগে। চোটে পড়া মাশরাফির জায়গায় নেয়া হয়েছে তাকে। ছুটিতে থাকায় সাকিব আল হাসানের জায়গায় খেলছেন মোহাম্মাদ মিথুন।

গতিতারকা তাসকিন আহমেদকে বেঞ্চে বসিয়ে সুযোগ পেয়েছেন শফিউল। ধারনা করা হচ্ছে, প্রস্তুতি ম্যাচে বেশি রান দেয়ায় বাদ পড়েছে এ গতি তারকা।

শ্রীলঙ্কার দৃষ্টিকোণ থেকে ম্যাচের পুরো আলোটা লাসিথ মালিঙ্গার দিকে। কারণ শেষবারের মতো ওয়ানডে ক্রিকেটে খেলতে নামছেন তিনি। সেদিক থেকে চিন্তা করলে বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালের জন্যও এটি বিশেষ ম্যাচ।

কারণ এ ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের ১৪তম অধিনায়ক হলেন তামিম। তবে ওপেনার হিসেবে বাংলাদেশের পক্ষে টস করা দ্বিতীয় খেলোয়াড় তিনি। তামিমের আগে শুধুমাত্র হাবিবুল বাশার বাংলাদেশের পক্ষে ওপেনার হিসেবে টস করেছেন। নিজের প্রথম টসটি হেরেছেন তামিম। যার ফলে আগে ফিল্ডিং করতে নামছে বাংলাদেশ।

তামিমের এ বিশেষ ম্যাচের একাদশে নিজেদের সবশেষ ম্যাচ থেকে ৪টি পরিবর্তন এনেছে বাংলাদেশ। সবগুলো পরিবর্তনই অনুমেয়। কারণ স্কোয়াডেই যে নেই বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সবশেষ ম্যাচ খেলা মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, লিটন কুমার দাস ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এ চারজনের পরিবর্তে সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, রুবেল হোসেন এবং শফিউল ইসলাম। সাকিব না থাকায় তিন নম্বরে ব্যাট করার গুরুদায়িত্ব বর্তাবে মিঠুনের কাঁধে। এছাড়া লিটন-মাশরাফির পরিবর্তে সাব্বির-রুবেলের অন্তর্ভুক্তিও ছিলো অনুমেয়।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মাদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক) মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মেহদি হাসান মিরাজ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটরক্ষক) আভিসকা ফারনান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলা মেথুস, লাহিরু থ্রিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, লাথিস মালিঙ্গা।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *