1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সাকিব তিন ফরম্যাটেই অধিনায়ক হতে পারে!

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২০০ পাঠক

সাকিব আল হাসান নিষিদ্ধ হওয়ার আগে টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক ছিলেন। ওয়ানডেতেও সাকিবের অধিনায়ক হওয়া সময়ের ব্যাপার ছিল মাত্র। কিন্তু সেই সময়ই এক বছরের জন্য নিষিদ্ধ হন বিশ্বসেরা এই অলরাউন্ডার। যে কারণে তিন ফরম্যাটে অধিনায়কত্ব পালন করছে তিনজন।

তবে এই তিন ফরম্যাটে নেতৃত্ব দেয়ার সব গুণ সাকিব আল হাসানের রয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সম্প্রতি এক ইউটিউব শোয়ে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেছেন, সাকিব তিন ফরম্যাটেই অধিনায়ক হতে পারে। এই সামর্থ্য ওর আছে। তিন ফরম্যাটে নেতৃত্ব দেয়ার ওর সব গুণই আছে। সাকিব নিঃসন্দেহে তিন ফরম্যাটেই হতে পারে। কিন্তু আমাদের মধ্যে এ রকম কোনো চিন্তা নেই, সব ফরম্যাটে সাকিব হবে।

তবে তিন ফরম্যাটে ভিন্ন ভিন্ন অধিনায়ক থাকার সুবিধাও নিয়ে বিসিবি সভাপতি বলেছেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি– আমাদের আসলে ফরম্যাট অনুযায়ী অধিনায়ক আলাদা রাখতে পারলে ভালো হয়। এই পরিকল্পনাটা হচ্ছে আলাদা যদি দল থাকে। এখন পুরো টিম তো আর আলাদা হবে না। অন্তত প্রতি ফরম্যাটের জন্য যদি তিন-চারটা স্পেশালিস্ট খেলোয়াড় পাওয়া যায়। বিশেষ করে টেস্ট ও টি-টোয়েন্টি, তা হলে আমাদের জন্য ভালো হয়। এই প্রক্রিয়া থেকেই অধিনায়ক আলাদা করা।

বিসিবি সভাপতি আরও বলেন, একটা জিনিস ঠিক করেছি যে, যাকেই যেটি দেয়া হয়, এটি আমরা দীর্ঘ সময়ের জন্য দেব। উদাহরণস্বরূপ আমরা যখন ওয়ানডেতে তামিম ইকবালকে দিয়েছি, সেটি আমরা দীর্ঘ সময়ের জন্য দিয়েছি। একটা সমস্যা হয় কী, কয়েক দিন পর পর পরিবর্তন করলে এটি অনেকে নিতেও চায় না। অস্বস্তি বোধ করে। ওরা বলে আমি সুযোগই পাইনি প্রমাণের। আমরা কিন্তু একটু দীর্ঘমেয়াদি-ই চিন্তা করছি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD