1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ০১ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র মাধবদী থানা শাখার আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৯ অক্টোবর, ২০১৭
  • ২৫৫ পাঠক

নরসিংদী প্রতিদিন: নিরাপদ সড়ক চাই (নিসচা)’র মাধবদী থানা শাখা আহ্বায়ক কমিটির পরিচিতি ও সড়ক নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
৯ অক্টোবর সোমবার রাত ৭টায় নিসচা’র নরসিংদী জেলা কমিটির আহ্বায়ক সোহরাব হোসেন ভুঁইয়া সোহাগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবদী থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোহাম্মদ ইলিয়াছ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নিসচা নরসিংদী জেলার সদস্য সচিব ফয়সাল সরকার। সড়ক নিরাপত্তা বিষয়ে মূল প্রবন্ধ আলোচনায় ছিলেন মাধবদী থানা শাখার উপদেষ্টা এমদাদুল ইসলাম খোকন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মাধবদী ক্লাব লিমিটেড এর সাধারন সম্পাদকক মো: তারিকুল ইসলাম জোয়েল, মাধবদী এস,পি (সতী প্রসন্ন) ইনস্টিটিউশন এর নব-নির্বাচিত অভিভাবক প্রতিনিধি সাংবাদিক মোঃ আল-আমিন সরকার, মাধবদী সাংবাদিক সংস্থার সভাপতি অধ্যাপক ফজলুল হক মিলন।
নিসচা মাধবদী থানা শাখার যুগ্ম-আহ্বায়ক মোঃ মনিরুজ্জামান মনির এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মাধবদী থানা শাখার সদস্য সচিব খন্দকার শাহিন।
আলোচনা সভায় প্রধান অতিথি ওসি মোহাম্মদ ইলিয়াছ নিরাপদ সড়ক চাই(নিসচা)র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জননন্দিত চিত্র নায়ক ইলিয়াছ কাঞ্চন এর ভূয়সী প্রশংসা করে বলেন, দীর্ঘ বছরের এ নিরাপদ সড়ক আন্দোলনের সুফল এ বছর পেতে যাচ্ছে নিসচা। সরকার প্রথম বারের মত নিসচার নিজস্ব স্লোগানে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৭ইং পালন করতে যাচ্ছে । যা এবছরের ২২ অক্টোবর থেকে প্রতিবছর সরকারীভাবে পালিত হবে। মাধবদীতে যেকোন জনসচেতনতা মূলককাজে সর্বাত্মক সহযোগীতা করারও আশ্বাস দেন পুলিশ প্রশাসনের এ কর্মকর্তা।
নিসচা মাধবদী থানা শাখার উপদেষ্টা,এমদাদুল ইসলাম খোকন বলেন,দেশের একটি গুরুত্বপূর্ণ সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)। আর এ সংগঠনের কাজই হলো জনগনকে সচেতন করা। মানুষ যদি নিজে সচেতন হয় তাহলে এমনিতেই দুর্ঘটনা কমে আসবে।
বিশেষ অতিথি সাংবাদিক আল-আমিন সরকার বলেন, দুর্ঘটনা বিহীন নিরাপদ চলাচলের জন্য অন্যতম শর্ত প্রশস্ত রাস্তা। আমি মাধবদী পৌরসভার একজন নাগরিক হিসেবে গর্ববোধ করি এজন্য যে ইতোমধ্যেই মাধবদী পৌরসভার সম্মানিত মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক এ শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলো প্রশস্ত করেছেন। এতে নাগরিকদের চলাচল অনেকটা নির্বিঘ্ন ও নিরাপদ হবে বলে আমি বিশ্বাস করি। এসময় নিরাপদ সড়ক চাই (নিসচা)র পক্ষ থেকে মাধবদীর শিক্ষার্থীবহুল প্রতিষ্ঠান এস.পি ইনস্টিটিউশনে শিক্ষার্থীদের সচেতনতার লক্ষ্যে কোন কর্মশালা করতে চাইলে পরিচালনা পর্ষদের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগীতারও তিনি আশ্বাস দেন। নিসচার মাধবদী থানা শাখা যেন দ্রুত সড়ক নিরাপত্তা বিয়ষে প্রশিক্ষণ শুরু করে। প্রধান আলোচক নিসচা’র নরসিংদী জেলার আহ্বায়ক এ্যাডভোকেট সোহরাব হোসেন ভুঁইয়া সোহাগ বলেন,মাধবদীতে সড়ক নিরাপত্তা জোড়দার করতে প্রথমেই দরকার ঢাকা-সিলেট মহাসড়কে ফিটনেস বিহীন ও অবৈধ যান চলাচল বন্ধ করা। সে লক্ষ্যে ট্রাফিক পুলিশের বিশেষ ভূমিকা পালন করতে হবে। আর নিসচা মাধবদী থানা শাখার সকলকর্মীদের ঐক্যবদ্ধভাবে প্রতিটি জনসচেতনতা মূলক কাজে অংম গ্রহণ করতে হবে।
আলোচনায় নিসচা’র নরসিংদী জেলার সদস্য সচিব ফয়সাল সরকার বলেন,আসছে ২২ অক্টোবর তথা এ মাসে শাখা কমিটির সর্বনিম্ন তিনটি কর্মসূচী পালন করার জন্য কেন্দ্রীয় ভাবে নির্দেশনা দেয়া রয়েছে। আর নির্দেশনা অনুযায়ী মাধবদী থানা শাখার পরিচিতি ও আগামী কর্মসূচী সফল করার লক্ষে আজকের এ আলোচনা সভা। মাধবদী থানা শাখার সদস্য সচিব খন্দকার শাহিন ঘোষনা দেন,পরবর্তী কর্মসূচী আগামী ১৪ অক্টোবর একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ, ২১ অক্টোবর গণপরিহন মালিক ও চালকদের নিয়ে বিশেষ কর্মসূচি, ২২ শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৭ উদযাপন ও মরহুমা জাহানারা কাঞ্চন এর ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও কাঙ্গালী ভোজ । সবশেষে তিনি নিসচার সকল সদস্যসহ মাধবদী বাসীর জন্য মঙ্গল কামনা করে সভা সমাপ্ত ঘোষণা করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD