1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

১০ কোটিতে বিক্রি হলেন মুসলিম ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৫৭ পাঠক

আইপিএলের গত আসরে দিল্লি ক্যাপিট্যালসের হয়ে দারুণ পারফর্ম করেন ভারতীয় পেসার আভেশ খান। ভারতের জাতীয় দলে সুযোগ না পাওয়া এই পেসার ১৬ ম্যাচে ২৪ উইকেট নেন। এমন তাক লাগানো পারফরম্যান্সের পরও এবারের আইপিএলের মেগা নিলামে তার ভিত্তিমূল্য দেওয়া হয় মাত্র ২০ লাখ রুপি।

কিন্তু নিলামে ঠিকই তার কদর করল ফ্রাঞ্চাইজিরা। অনভিষিক্ত ভারতীয়র মুসলিম ক্রিকেটারকে ১০ কোটি রুপিতে কিনেছে নতুন ফ্রাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্ট। ভিত্তিমূল্যের পঞ্চাশ গুণ বেশি মূল্যে বিক্রি হয়েছেন ২৫ বছর বয়সি এ পেসার। তাতে ইতিহাস গড়ে ফেলেছেন পুরদস্তুর।

আইপিএলের ইতিহাসে আভেশ খানই এখন অনভিষিক্ত খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে দামি। এতোদিন ধরে রেকর্ডটি ছিল কৃষ্ণাপ্পা গোথামের দখলে। গত আসরের নিলামে ৯ কোটি ৭৫ লাখ রুপিতে তাকে কিনেছিল চেন্নাই সুপার কিংস। গত আসরের সেরা বোলারদের অন্যতম এ মুসলিম ক্রিকেটারের এতো দাম পাওয়ার কারণ তাকে নিয়ে ফ্রাঞ্চাইদের কাড়াকাড়ি।

শুরুদে আভেশকে ২০ লাখেই প্রথম ডাকট দিয়েছিল চেন্নাই। সেখান থেকে দাম বাড়ায় লখনৌ। যোগ দেয় মুম্বাই ইন্ডিয়ানস। কোটির উপর দাম উঠে গেলে সরে দাঁড়ায় চেন্নাই। কিন্তু লড়াই চালিয়ে যায় মুম্বাই ও লখনৌ। এ দুই দলের কাড়াকাড়িতে তার দাম বেড়ে দাঁড়ায় ৮ কোটি রুপি। একপর্যায়ে চতুর্থ দল হিসেবে এ লড়াইয়ে যোগ দেয় সানরাইজার্স হায়দরাবাদ। তারা আভেশের দাম হাঁকায় ৯ কোটি ৭৫ লাখ রুপি।

লখনৌ তখন আভেশের দাম ১০ কোটি রুপিতে নিয়ে ঠেকায়। এই ডাকের বিপরীতে আর কোনো ডাক দেয়নি হায়দরাবাদ। ফলে আভেশের ঠিকানা হয় লখনৌ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD